খেলা দেখে বাংলাদেশকে চিনতে পারেননি বিসিবি সভাপতি

পাকিস্তান সফরে মাঠের ক্রিকেটে বাংলাদেশ দলকে অচেনা মনে হয়েছে নাজমুল হাসানের। বিসিবি সভাপতির মতে, বাংলাদেশ দল সাধারণত যেভাবে খেলে, এই সিরিজে দেখা গেছে তার উল্টো চেহারায়।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2020, 02:28 PM
Updated : 29 Jan 2020, 02:28 PM

বাংলাদেশের প্রায় প্রতি সিরিজ শেষেই মাঠের ক্রিকেট নিয়ে খুঁটিনাটি বিশ্লেষণ করে থাকেন নাজমুল হাসান। পাকিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজ শেষেও বিসিবি সভাপতি শোনালেন তার ভাবনা।

টি-টোয়েন্টি সিরিজে পাকিস্তানের বিপক্ষে ২-০তে হেরেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে একটু লড়াই করতে পারলেও দ্বিতীয় ম্যাচ ছিল একদমই একতরফা। দুই ম্যাচেই বাংলাদেশের ব্যাটিং ছিল বাজে।

গত সেপ্টেম্বরে আফগানদের বিপক্ষে বাংলাদেশ টেস্ট হারার পর বিসিবি সভাপতি বলেছিলেন, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলেরও আফগানিস্তানকে হারানোর কথা। এবার তার বক্তব্য, এই বাংলাদেশকে তিনি চেনেন না।

“অনেক দিন পর বাংলাদেশের খেলা দেখে মনে হয়েছে, এটা বাংলাদেশের খেলা নয়। আমার মনে হয়নি বাংলাদেশ খেলছিল। বিশেষ করে, টি-টোয়েন্টিতে সাধারণত আমরা যেভাবে খেলি, এটা সম্পূর্ন উল্টো। এর আগে যে খেলেছি, এবার পুরো উল্টো।”

“এরকম পরিস্থিতি দেখিনি যে বিনা উইকেটে ৯৬ থেকে আমরা রান করতে পারছি না। ১২-১৪ ওভার পরও আমরা এত ডিফেন্সিভ অ্যাপ্রোচে খেলেছি, এটা সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা।”

এই সিরিজে টস জিতে বাংলাদেশের সিদ্ধান্ত, ব্যাটিং অর্ডারসহ অনেক কিছু নিয়েই অনেক আপত্তি ও প্রশ্ন আছে বিসিবি প্রধানের। এসব নিয়ে তিনি বসতে চান টিম ম্যানেজমেন্টের সঙ্গে।

“কোচের সঙ্গে বসতে হবে। আমি বসেছি খেলোয়াড়দের সঙ্গে, খেলোয়াড়দের কেউ বলেনি কোচ আমাদের সিদ্ধান্ত দিয়েছে, বা কোচ বলেছে এটা। এখন কোচকে জিজ্ঞেস করতে হবে, কে সিদ্ধান্তগুলো দিচ্ছিল।”

“অনেক কিছু আসলে বুঝতে হবে। সব জানতে পেরেছি, তা নয়। বসতে হবে তাদের সঙ্গে। আরও নিবিড়ভাবে বসতে হবে। শুধু যে খেলোয়াড় নয়, কোচ, টিম ম্যানেজমেন্টে যারা আছে, তাদের সাথে বসতে হবে।”