দেশেই অনুশীলন চালিয়ে যাবেন মোসাদ্দেক-ইবাদতরা

পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতি শুরু হলো রোববার। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দলের অনুশীলনে দেখা গেল ইবাদত হেসেন, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলামকেও। টি-টোয়েন্টি দলে নেই তাদের একজনও। জানা গেল, এই সফরের দলে না থাকলেও তারা অনুশীলন চালিয়ে যাবেন দেশে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2020, 03:26 PM
Updated : 19 Jan 2020, 05:59 PM

ভারতে বাংলাদেশের সবশেষ টি-টোয়েন্টি সিরিজের দলে ছিলেন তাইজুল ও মোসাদ্দেক। দুজনই জায়গা হারিয়েছেন পাকিস্তান সফরের দল থেকে। তবে এই দুজনের সঙ্গে ইবাদত নির্বাচকদের বিবেচনায় আছেন টেস্ট সিরিজের জন্য।

টি-টোয়েন্টি সিরিজ খেলে ফেরার পর ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে টেস্ট খেলতে আবার পাকিস্তানে যাবে বাংলাদেশ। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচটি ৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে, রাওয়ালপিণ্ডিতে।

টেস্ট স্কোয়াডের সম্ভাব্য সদস্য হিসেবে দেশে অনুশীলনের মধ্যে থাকবেন তাইজুল, ইবাদত, মোসাদ্দেকরা। তাদের প্রস্তুতির দেখভাল করবেন নিল ম্যাকেঞ্জি, রায়ান কুক, মারিও ভিল্লাভারায়নরা। কুক ও ভিল্লাভারায়ন চলে এসেছেন ঢাকায়। ম্যাকেঞ্জি আসবেন শিগগির।

ব্যাটিং কোচ ম্যাকেঞ্জি, ফিল্ডিং কোচ কুক ও স্পিন কোচ ড্যানিয়েল ভেটোরি নিরাপত্তা শঙ্কায় যাচ্ছেন না পাকিস্তান সফরে। ট্রেনার ভিল্লাভারায়নের যেতে আপত্তি ছিল না। কিন্তু ছুটিতে থাকার সময় কলম্বোতে দুর্ঘটনায় আঙুল ভেঙে গেছে এই শ্রীলঙ্কানের। তিনিও থাকছেন ঢাকায়।

পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজে ফিল্ডিং কোচ হিসেবে যাচ্ছেন সোহেল ইসলাম, স্পিন কোচের কাজও যিনি চালিয়ে নেবেন। ট্রেনার হিসেবে যাবেন বিসিবির ট্রেনার তুষার কান্তি হাওলাদার।

নতুন বোলিং কোচ চূড়ান্ত হয়ে যাওয়ার কথা দু-একদিনের মধ্যেই। তিনি পাকিস্তানে দলের সঙ্গে যোগ দেবেন বলে আশা বিসিবির। তবে তাকে শেষ পর্যন্ত পাকিস্তানে পাওয়া না গেলে বোলিং কোচ হিসেবে যাবেন এইচপির বোলিং কোচ চম্পকা রামানায়েকে।