কেন্দ্রীয় চুক্তিতে না রাখতে বিসিবিকে মাশরাফির অনুরোধ

এবারই কি শেষ? কবে অবসর নিবেন মাশরাফি?-বাংলাদেশের ক্রিকেট মহলে এ নিয়ে আলোচনা আর গুঞ্জনের শেষ নেই। এরই মাঝে বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে তার নাম না রাখার অনুরোধ করেছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2020, 02:39 PM
Updated : 12 Jan 2020, 04:01 PM

মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামের বিসিবি ভবনে রোববার এক সংবাদ সম্মেলনে বোর্ড সভাপতি নাজমুল হাসান এ কথা জানিয়ে মাশরাফির অনুরোধ রাখার আভাস দেন।
 
“কেন্দ্রীয় চুক্তির ব্যাপারে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হচ্ছে, মাশরাফি কেন্দ্রীয় চুক্তিতে তাকে না রাখার কথা বলেছে। সে খেলার মধ্যে আছে কিন্তু কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চায় না। ও এর জন্য যে কারণ বলেছে, ও না থাকলে ওর জায়গায় নতুন একজন খেলোয়াড় সুযোগ পাবে। আমরা এটা গ্রহণ করেছি। তাই কেন্দ্রীয় চুক্তি যেটা আসছে সেটায় হয়তো মাশরাফির নাম থাকছে না।”
 
গত বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সফরে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন মাশরাফি। সেই চোট তাকে ভোগায় পুরো বিশ্বকাপে। স্বাভাবিকভাবে বোলিংয়েও পড়ে তার প্রতিফলন। ছন্দে ছিলেন না টুর্নামেন্ট জুড়েই।
 
বিশ্বকাপের পর নতুন করে আবারও চোট পান হ্যামস্ট্রিংয়ে। ছিটকে যান শ্রীলঙ্কা সফর থেকে। দীর্ঘ পাঁচ মাস পর বঙ্গবন্ধু বিপিএল দিয়ে মাঠে ফেরেন বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক।
 
আগামী মাসে বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। আইসিসির ভবিষ্যৎ সফর সূচী অনুযায়ী এই সফরে ওয়ানডে না থাকলেও ৫০ ওভারের সিরিজ যোগ করার সম্ভাবনা প্রবল। শেষ পর্যন্ত ওয়ানডে যোগ হলে এবং দলে সুযোগ মিললে খেলার ইচ্ছার কথা গত শুক্রবার বিপিএলের ম্যাচের পর জানান তিনি। পাশাপাশি এটাও জানান যে এখনই তার থামার ভাবনা নেই।  
৩১ ডিসেম্বর শেষ হয়েছে কেন্দ্রীয় চুক্তির মেয়াদ। নতুন কেন্দ্রীয় চুক্তির জন্য নামের তালিকা উত্থাপন করা হয়েছিল বোর্ড সভায়। বিসিবি প্রধান আভাস দিলেন, সীমিত ওভারের ক্রিকেট ও টেস্টের কথা মাথায় রেখে এবারের কেন্দ্রীয় চুক্তিতে বাড়ছে ক্রিকেটারদের সংখ্যা। 
 
“বেশ কিছু কারণে আজকে উত্থাপিত তালিকা আপডেট করতে বলেছি। আমরা মনে করেছি, এখানটায় কিছু পরিবর্তন দরকার। নতুন বেশ কিছু খেলোয়াড় যারা ভালো খেলছে, তাদেরকেও চুক্তিতে আনা যায় কি না, সেই জিনিসটা দেখা। ১৫ তারিখে আবার আমরা এটা নিয়ে বসব।”