অসুস্থতা নিয়ে হাসপাতালে তামিম

কুঁচকির ব্যথা বেশ ভোগাচ্ছে তামিম ইকবালকে। এটা নিয়ে মোটেও চিন্তা করছেন না বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি। তবে দেশসেরা ওপেনারের জ্বর নিয়ে আছেন ভাবনায়। তার শঙ্কা, বঙ্গবন্ধু বিপিএলের চট্টগ্রাম পর্বে হয়তো নাও মাঠে দেখা যেতে পারে তামিমকে।  

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Dec 2019, 03:25 PM
Updated : 16 Dec 2019, 03:25 PM

এক সঙ্গে অনেক কিছু ভোগাচ্ছে তামিমকে। ফুড পয়জনিং, ডেঙ্গু নানা রকম শঙ্কা উঁকি দিচ্ছিল। দেবাশীষ জানালেন, ডেঙ্গু যে নেই এই ব্যাপারে তারা নিশ্চিত।
 
“ফুড পয়জনিং আসলে নয়। ওর টয়লেট হচ্ছিল, বমি আসছিল, জ্বর। আর ফুড পয়জনিং কিন্তু ভাইরাসের কারণে হতে পারে। আমরা ঠিক নিশ্চিত না। তবে আজ নিশ্চিত হওয়া গেছে ডেঙ্গু নয়। এক কথায় বলতে গেলে এটা ভাইরাল অসুস্থতা।”
 
“তামিমকে আজ বিভিন্ন ধরনের পরীক্ষা করানো হয়েছে। ও ভাইরাল জ্বরে ভুগছে। তেমন খারাপ কিছু না। আজ হাসপাতালে থাকতে বলেছে। কাল ছেড়ে দেবে।”
 
ধীরে ধীরে কমছে তামিমের জ্বর। সেটা সেরে গেলে কুঁচকির চোটের জন্য স্ক্যান করানো হবে বলে জানান দেবাশীষ।
 
“ওর শরীর এখন দুর্বল, তবে আমার ব্যক্তিগত মত হলো, আগামী দু-চার দিন (খেলায়) নেই এটা নিশ্চিত। শেষের দিকে একটা ম্যাচ (খেলতে) পারতেও পারে হয়তোবা।”
 
“কুঁচকিতে ব্যথা আছে, তবে ব্যথার চেয়ে আগে জ্বর নিয়ন্ত্রণ করতে হচ্ছে। জ্বরের জন্যই সে কয়েক দিন খেলার বাইরে থাকবে। কাল শরীর ভালো থাকলে ওর একটা স্ক্যান করানো হবে।”
 
ঢাকা প্লাটুনের হয়ে এবারের আসরে খেলছেন তামিম। চট্টগ্রাম পর্বে ঢাকার ম্যাচ তিনটি, আগামী বুধবার খেলবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে। ২৩ ডিসেম্বর কুমিল্লা ওয়ারিয়র্স ও পরদিন সিলেট থান্ডারের বিপক্ষে খেলবে তারা।