কনসার্ট দিয়ে উদ্বোধনের অপেক্ষায় বঙ্গবন্ধু বিপিএল

উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে নেই কোনো উদ্বোধনী অনুষ্ঠান! বিসিবি বলছে, এটি স্রেফ উদ্বোধনী কনসার্ট। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ঘিরে যে বিপিএল, সেটির উদ্বোধনী আয়োজন কেন শুধু কনসার্ট দিয়ে হবে, সেখানে ভারতীয় শিল্পীদের প্রাধান্য কেন-প্রশ্ন থেকেই যাচ্ছে। সেসব প্রশ্নকে সঙ্গী করেই রোববার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে হচ্ছে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী আয়োজন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2019, 03:15 PM
Updated : 7 Dec 2019, 03:15 PM

উদ্বোধনী কনসার্টের জন্য বিশাল আকৃতির মঞ্চ করা হয়েছে মাঠের পূ্র্ব প্রান্তে। পাশেই শিল্পীদের জন্য কয়েকটি গ্রিন রুম। মঞ্চের সামনে কয়েক ধাপে দর্শকের বসার ব্যবস্থা। সাজানো হয়েছে মাঠ। গ্যালারির নানা জায়গায় বসানো হয়েছে অস্থায়ী বড় পর্দা।

প্রধানমন্ত্রীর জন্য গ্র্যান্ড স্ট্যান্ডের ওপরে, প্রেসিডেন্ট বক্সের সামনে তৈরি করা হয়েছে বসার বিশেষ ব্যবস্থা। সেখান থেকেই তিনি উদ্বোধন করবেন, রোববার সন্ধ্যা সাড়ে ৭টায়।

বিসিবির সূচি অনুযায়ী, বিকেল ৫টা ২৫ মিনিটে ‘ডিরকস্টার’ খ্যাত শুভর পরিবেশনা দিয়ে শুরু হবে। বিকেল ৫টা ৩৫ মিনিটে পারফর্ম করবেন রেশমি মির্জা, সন্ধ্যা ৬টায় জেমস, ৬টা ৪০ মিনিটে মমতাজ।

প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করার পর হবে আতশবাজি। রাত পৌনে ৮টায় থাকছে সনু নিগমের পরিবেশনা, সাড়ে ৮টায় লেজার শো, ৯টায় গান শোনাবেন কৈলাস খের, সাড়ে ৯টায় থাকছে ক্যাটরিনা কাইফের পারফরম্যান্স, ১০টায় মঞ্চে উঠবেন সালমান খান।

তিনটি টিভি চ্যানেল সরাসরি সম্প্রচার করবে উদ্বোধনী আয়োজন-গাজী টিভি, মাছরাঙা ও নিউজ ২৪। ঢাকা শহরের বিভিন্ন জায়গায় বড় পর্দায় অনুষ্ঠান দেখার ব্যবস্থাও করছে বিসিবি। 

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীকে সামনে রেখে এবার বিশেষ বিপিএল আয়োজন করছে বিসিবি। জন্ম শতবার্ষিকীর সরকারী আয়োজন শুরু হচ্ছে বিপিএলের উদ্বোধন দিয়েই। এই উপলক্ষ্যকে ঘিরেই আগামী মার্চে ঢাকায় বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করবে বিসিবি।