চার স্পিনার-তিন পেসারের ব্যাখ্যায় প্রধান নির্বাচক

প্রয়োজনে চার স্পিনার নিয়ে খেলতে পারে বাংলাদেশ। আবার তিন পেসার নিয়েও সাজাতে পারে একাদশ। বাড়তি একজন ব্যাটসম্যানও রাখা হয়েছে ১৫ সদস্যের দলে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন মনে করেন, সম্ভাব্য সব পরিস্থিতির জন্য প্রস্তুত এমন একটি দল নির্বাচন করতে পেরেছেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2019, 02:03 PM
Updated : 30 August 2019, 02:03 PM

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫ সেপ্টেম্বর শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট। সেই ম্যাচের জন্য শুক্রবার দল ঘোষণা করেছে বিসিবি। প্রধান নির্বাচক জানান, অনেক দিক ভেবে দল নির্বাচন করা হয়েছে।   

“আমরা টিম ম্যানেজমেন্টের সঙ্গে বসে যে পরিকল্পনা নিয়ে এগোচ্ছি, সেভাবেই দলটি সাজিয়েছি। চট্টগ্রামে গিয়ে ঠিক করা হবে আমরা কোন পরিকল্পনা অনুযায়ী খেলবো।”

“যেটি হয়ে আসছে, দেশে সবসময় আমরা বেশি স্পিনার নিয়ে খেলছি। এবার আমরা পেসারদেরও রেখেছি। চট্টগ্রামে গিয়ে আমরা ঠিক করব পেসার নিয়ে খেলবো নাকি স্পিনার নিয়ে।”

সবশেষ টেস্ট খেলার দেড় বছর পর এই সংস্করণে ডাক পেলেন মোসাদ্দেক হোসেন। প্রধান নির্বাচক জানান, তরুণ এই অলরাউন্ডারকে নেওয়া হয়েছে বাড়তি ব্যাটসম্যান হিসেবে।

“আমরা অতিরিক্ত একজন ব্যাটসম্যান অন্তর্ভুক্ত করার কথা ভেবেছি বলে ওকে রেখেছি। হোম সিরিজে আমরা সবসময় ১৪ জন রাখি। তবে এখন ঘরোয়া ক্রিকেটে যেহেতু খেলা নেই তাই একজন অতিরিক্ত খেলোয়াড় নিয়ে যাচ্ছি আমরা।”