শ্রীলঙ্কায় অনিশ্চিত হাথুরুসিংহের ভবিষ্যৎ

বাংলাদেশ-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজের পর প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহেকে বরখাস্ত করা হবে বলে খবর এসেছিল লঙ্কান সংবাদমাধ্যমে। এখন পর্যন্ত তেমন ঘোষণা না এলেও নিউ জিল্যান্ডের বিপক্ষে দেশের মাটিতে শ্রীলঙ্কার টেস্ট সিরিজে দল পরিচালনার দায়িত্ব নেই তার হাতে। অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে সাবেক পেসার রুমেশ রত্নায়েকেকে বেছে নিয়েছে শ্রীলঙ্কা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 August 2019, 01:43 PM
Updated : 8 August 2019, 01:48 PM

২০১৭ সালে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে পদত্যাগপত্র পাঠিয়ে দেন সেই সময় বাংলাদেশের দায়িত্বে থাকা হাথুরুসিংহে। পরে ডিসেম্বরে তিনি দায়িত্ব নেন শ্রীলঙ্কার। তবে শ্রীলঙ্কায় তার সময় সুখকর হয়নি খুব একটা।

বাংলাদেশের কোচ থাকার সময় মূল নির্বাচক কমিটির অংশ ছিলেন হাথুরুসিংহে। শ্রীলঙ্কায় পেয়েছিলেন সফরকালীন নির্বাচকের দায়িত্ব। টানা ব্যর্থতার পর চলতি বছরের শুরুতে সেই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় তাকে। 

বিশ্বকাপসহ দেশটির সাম্প্রতিক সময়ের বাজে পারফরম্যান্সের জন্য সমালোচনার মুখে থাকা হাথুরুসিংহেকে কারণ দর্শাতে চিঠি দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। ঠিক কোন বিষয়ে কারণ দর্শাতে বলা হয়েছে তা খোলাসা করেনি তারা।

শ্রীলঙ্কা ক্রিকেটের প্রধান শাম্মি সিলভা জানান, প্রধান কোচের গত এক-দেড় বছরের পারফরম্যান্স মূল্যায়নের পর অন্তর্বর্তীকালীন কোচ নিয়োগের সিদ্ধান্ত নিয়েছেন তারা।

“যে বোর্ড হাথুরুসিংহেকে নিয়োগ দিয়েছিল আমি সেটারও অংশ ছিলাম। আমরা কিছু ভুল করেছিলাম। যদি আমরা ভবিষ্যতে ক্রিকেটে সঠিক কাজটি করতে চাই তাহলে আমাদের সেই সব ভুল সংশোধন করে নিতে হবে।”

স্টিভ রোডসের বিদায়ের পর থেকে নতুন কোচ খুঁজছে বাংলাদেশ। বিসিবি তিন জনের সংক্ষিপ্ত তালিকার কথা জানিয়েছিল। গত বুধবার ঢাকায় সাক্ষাৎকার দিয়ে গেছেন রাসেল ডমিঙ্গো। শুক্রবার সাক্ষাৎকার দেওয়ার জন্য আসতে পারেন মাইক হেসন। বাংলাদেশের সাবেক কোচ হাথুরুসিংহেও আছেন সংক্ষিপ্ত তালিকায়।