এভাবে ব্যাটিং না পেলেও খুশি সাব্বির

অনুশীলনে নিজের সবটা ঢেলে দিচ্ছেন বলেই মনে হচ্ছে। ম্যাচের দিনও সকালে দলের গা গরমের আগে দেখা যায় নেটে নিজের মতো করে ব্যাটিং করতে। প্রস্তুতিতে কমতি রাখছেন না সাব্বির রহমান। কিন্তু ম্যাচে তো কিছু করে দেখানোর সুযোগই পাচ্ছেন না! তাতে অবশ্য সমস্যার কিছু দেখছেন না বাংলাদেশের এই মিডলঅর্ডার ব্যাটসম্যান; দল জিতলেই তিনি খুশি।

ক্রীড়া প্রতিবেদক ডাবলিন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2019, 06:17 PM
Updated : 14 May 2019, 06:17 PM

ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচে ব্যাটে-বলে কিছু করে দেখানোর সুযোগ পাননি সাব্বির। প্রথম ম্যাচে তো কিছুই পাননি। দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ে নামতে পারলেন শেষ দিকে। কিছু করার সুযোগ পেলেন না তবুও। স্ট্রাইক পেলেন দলের জয় ধরা দেওয়ার মূহুর্তে। কিন্তু শেলডন কটরেল ওয়াইড বল করায় ব্যাটে-বল ছোঁয়ানোই হলো না। শূন্য বলে অপরাজিত শূন্য।

মূলত বিশ্বকাপের প্রস্তুতির জন্য এই টুর্নামেন্টে খেলছে বাংলাদেশ। কিন্তু সাব্বিরের ম্যাচ অনুশীলন সেভাবে হলোই না এখনও পর্যন্ত। দুটি ম্যাচেই দল জিতেছে অনায়াসে। সাব্বির খুশি তাতেই।

“ব্যাটিং পাচ্ছি না, এটা তো দারুণ ইতিবাচক দিক। টপ অর্ডার ব্যাটসম্যানরা শেষ করে দিচ্ছে কাজ। বিশ্বকাপের আগে এটি খুব ভালো দলের জন্য। খুব ভালো ইঙ্গিত।”

“ম্যাচ প্র্যাকটিস হচ্ছে না সেভাবে। তবে আমার প্র্যাকটিসের জন্য যদি ম্যাচে ব্যাটিং চাই, তাহলে তো সেটা ভালো কিছু হলো না। আমার যেটা করণীয়, প্র্যাকটিস যতটা করার, সেসব করছি। সম্পৃক্ত থাকাটা, চেষ্টা করছি। অনুশীলন করছি। ম্যাচে যেভাবে সম্পৃক্ত থাকা যায়, সেভাবে অনুশীলনের চেষ্টা করছি।”

প্রস্তুতি ম্যাচে ৫ ওভারে ৩৫ রান দেওয়ার পর ত্রিদেশীয় সিরিজে আর বোলিংও পাননি সাব্বির। তবে জানালেন, অধিনায়ক বল হাতে তুলে দিলে তিনি প্রস্তুত যে কোনো সময়।

“বোলিং সবসময় অনুশীলন করছি। ম্যাচে সুযোগ হচ্ছে না। সুযোগ পেলে, যদি অধিনায়ক মনে করেন দরকার, তাহলে আমি প্রস্তুত।”