সেঞ্চুরিতে বিশ্বকাপের দাবি জোরালো করলেন মোসাদ্দেক

ঘনিয়ে এসেছে বিশ্বকাপ দল ঘোষণার সময়। নিজের দাবি জানিয়ে রাখতে সময়ের সঙ্গে পাল্লা দিতে হচ্ছে ক্রিকেটারদের। দারুণ এক সেঞ্চুরিতে সেই পথে খানিকটা এগিয়ে গেলেন মোসাদ্দেক হোসেন। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরিতে আবাহনী অধিনায়ক জোরালো করলেন বিশ্বকাপে দলে থাকার দাবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2019, 07:30 AM
Updated : 10 April 2019, 10:37 AM

বিকেএসপির চার নম্বর মাঠে বুধবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে গিয়েছিল আবাহনী। ষষ্ঠ ওভারে ১৪ রানের মধ্যে ফিরে গিয়েছিলেন প্রথম চার ব্যাটসম্যান। ভীষণ চাপের মধ্যে নেমে মোসাদ্দেক দেখিয়েছেন নিজের সামর্থ্য। ঠাণ্ডা মাথায় লড়াকু ব্যাটিংয়ে দলকে নিয়ে গেছেন দুইশ রানে।

শুরুতে খানিকটা সঙ্গ পেয়েছিলেন মোহাম্মদ মিঠুনের। বেশিক্ষণ ক্রিজে ছিলেন না মোহাম্মদ সাইফ উদ্দিন। মূলত লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে দলকে এগিয়ে নিয়েছেন মোসাদ্দেক।

তরুণ এই মিডল অর্ডার ব্যাটসম্যানের লড়াই খুব কাছ থেকে দেখেছেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। পঞ্চাশ রানের সপ্তম উইকেট জুটিতে দেখেছেন কিভাবে মাটি কামড়ে পড়ে ছিলেন মোসাদ্দেক। এই জুটি গড়ার সময়ই চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় ৯০ বলে পঞ্চাশে পৌঁছান আবাহনী অধিনায়ক।

মাশরাফি ফেরার সময়ও আবাহনীর জন্য দুইশ রান ছিল বেশ দূরের পথ। শেষের দিকে বোলারদের ওপর চড়াও হয়ে মোসাদ্দেক দলকে নিয়ে যান দুইশ রানে। তুলে নেন লিস্ট ‘এ’ ক্যারিয়ারে নিজের তৃতীয় সেঞ্চুরি। 

শেষ ওভারে ১৩৮ বলে তিন অঙ্ক স্পর্শ করেন তিনি। তার দ্বিতীয় পঞ্চাশ আসে ৪৮ বলে। শেষ পর্যন্ত ১৩৯ বলে ছয় চার ও তিন ছক্কায় অপরাজিত থাকেন ১০১ রানে।

এবারের আসরটা ব্যাট হাতে বেশ ভালো কাটছে মোসাদ্দেকের। আগের ১০ ইনিংসে চারবার ছুঁয়েছিলেন পঞ্চাশ। এবার লম্বা সময় ব্যাটিংয়ের সুযোগ পেয়ে তুলে নিলেন সেঞ্চুরি। গত সেপ্টেম্বরে এশিয়া কাপে দেশের হয়ে নিজের সবশেষ ওয়ানডে খেলা এই মিডল অর্ডার ব্যাটসম্যান জানিয়ে রাখলেন, বিশ্বকাপের চ্যালেঞ্জ নিতে তিনি প্রস্তুত।

শুরুর ধাক্কা সামাল দিয়ে অধিনায়কের দৃঢ়তায় ৯ উইকেটে ২১১ রান করে আবাহনী।