নিউ জিল্যান্ডের বিশ্বকাপ দলে চমক ব্লান্ডেল

দল ঘোষণার শেষ সময় এখনও প্রায় তিন সপ্তাহ দূরে। অনেক দল এখনও কিছু জায়গা নিয়ে আছে দোলাচলে। কিন্তু দল গুছিয়ে ফেলেছে নিউ জিল্যান্ড, সবার আগে তারা ঘোষণা করে দিল ২০১৯ বিশ্বকাপের দল, যে দলে চমক হয়ে এসেছে কিপার-ব্যাটসম্যান টম ব্লান্ডেলের নাম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2019, 04:53 AM
Updated : 3 April 2019, 10:58 AM

১৫ জনের দলের ১৩ জন একরকম চূড়ান্তই ছিল। শুধু বিকল্প কিপার ও দ্বিতীয় স্পিনারের জায়গা নিয়েই ছিল কৌতুহল। দলের মূল কিপার টম ল্যাথাম, মূল স্পিনার মিচেল স্যান্টনার। ব্যাট হাতেও দুজন দারুণ বলে একাদশেও জায়গা নিশ্চিত। দ্বিতীয় কিপার হিসেবে জায়গা পেয়েছেন ব্লান্ডেল। দ্বিতীয় স্পিনার ইশ সোধি। বুধবার ক্রাইস্টচার্চে ঘোষণা করা হয়েছে দল।

২০১৭ সালের ডিসেম্বরে টেস্ট অভিষেকেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন ব্লান্ডেল। তবে পরের টেস্টে ভালো না করার পর বাদ পড়েছেন। খেলেছেন তিনটি টি-টোয়েন্টি। সেখানেও বলার মতো নয় পারফরম্যান্স।

তবে ব্লান্ডেলকে দলে নেওয়ায় বিস্ময়ের মূল কারণ, ২৮ বছর বয়সী কিপার-ব্যাটসম্যানের এখনও ওয়ানডে অভিষেক হয়নি। লিস্ট ‘এ’ ক্রিকেটেও ব্যাটিং রেকর্ড সমৃদ্ধ নয়। টেস্ট দলের কিপার বিজে ওয়াটলিংকে মনে করা হয় ব্যাটিং সামর্থ্যে এগিয়ে। আরও দুই কিপার গ্লেন ফিলিপস, টিম সাইফার্ট আগ্রাসী ব্যাটিংয়ে সামর্থ্যের ছাপ রেখেছেন আন্তর্জাতিক ক্রিকেটে। কিন্তু নির্বাচকরা বেছে নিলেন ব্লান্ডেলকে।

দ্বিতীয় স্পিনার হিসেবে বাজিয়ে দেখতে সবশেষ বাংলাদেশ সিরিজে খেলানো হয়েছিল লেগ স্পিনার টড অ্যাস্টলকে। তবে তিনি মন ভরাতে পারেননি নির্বাচকদের। তাই আরেক লেগ স্পিনার সোধি জায়গা পেলেন দলে।

দলের বাকিদের নাম অনেকটাই অনুমিত। কলিন মানরোকে নিয়ে খানিকটা সংশয় থাকলেও জায়গা পেয়ে গেছেন। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে আছেন জিমি নিশাম ও কলিন ডি গ্র্যান্ডহোম।

এই মাসের শেষ দিকে ক্রাইস্টচার্চে প্রস্তুতি ক্যাম্প করবে নিউ জিল্যান্ডের বিশ্বকাপ দল। এরপর প্রস্তুতি ম্যাচ খেলবে তারা অস্ট্রেলিয়ায়।

ওয়ানডের নিউ জিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, রস টেইলর, টম ল্যাথাম, কলিন মানরো, টম ব্লান্ডেল, জিমি নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।