অলরাউন্ড নৈপুণ্যে উজ্জ্বল রেজা, সাইফের সেঞ্চুরি

দারুণ বোলিংয়ে পাঁচ উইকেট নিয়ে লক্ষ্যটা হাতের নাগালে রাখলেন ফরহাদ রেজা। পরে ব্যাট হাতেও তুললেন ঝড়। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরিতে দলকে পথ দেখালেন সাইফ হাসান। গাজী গ্রুপ ক্রিকেটার্সকে তাই সহজেই হারিয়ে জয়ে ফিরল প্রাইম দোলেশ্বর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2019, 12:07 PM
Updated : 20 March 2019, 12:07 PM

ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডে ৬ উইকেটে জিতেছে রেজার দল। ২৩১ রানের লক্ষ্য ২৫ বল বাকি থাকতে পেরিয়ে যায় তারা। 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার টস হেরে ব্যাট করতে নেমে রেজার ছোবলে শুরুতেই চাপে পড়ে যায় গাজী। ৪৯ রানের মধ্যে হারিয়ে ফেলে প্রথম চার ব্যাটসম্যানকে। দুই ওপেনারের সঙ্গে অধিনায়ক ইমরুল কায়েসকে ফিরিয়ে দেন রেজা। 

শামসুর রহমানের সঙ্গে ১০৪ রানের জুটিতে প্রতিরোধ গড়েন পারভেজ রাসুল। আক্রমণাত্মক ব্যাটিং করা ভারতীয় এই অলরাউন্ডারকে ফিরিয়ে বিপজ্জনক হয়ে ওঠা জুটি ভাঙেন আরাফাত সানি। সাত চার ও দুই ছক্কায় ৬৩ বলে ৬৭ রান করেন রসুল। 

মিডিয়াম পেসার সৈকত আলীর ছোবলে আবার চাপে পড়ে গাজী। ৯ রানের মধ্যে তৌহিদ তারেক ও শামসুল ইসলামের সঙ্গে ফিরে যান শামসুর। অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটসম্যানের ৬৯ বলে খেলা ৪৫ রানের ইনিংস গড়া তিনটি চারে। 

৩৬তম ওভারে ১৬৭ রানে ৮ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা গাজী ২৩০ পর্যন্ত যায় লোয়ার অর্ডারের দৃঢ়তায়। ১৯ রান করা নাসুম আহমেদকে ফিরিয়ে ৪৪ রানের নবম উইকেট জুটি ভাঙেন রেজা। একটি করে ছক্কা-চারে ২৯ রান করা আবু হায়দারকে ফিরিয়ে গাজীকে গুটিয়ে দেন দোলেশ্বর অধিনায়ক।

লিস্ট ‘এ’ ক্রিকেটে চতুর্থবারের মতো রেজা পেলেন পাঁচ উইকেট। ৪০ রানে ৫ উইকেটসহ এবারের আসরের প্রথম চার ম্যাচে অভিজ্ঞ এই পেসার নিলেন ১৪ উইকেট। সৈকত ৩ উইকেট নেন ৩২ রানে।

রান তাড়ায় ফরহাদ হোসেনের সঙ্গে ৫১ ও মার্শাল আইয়ুবের সঙ্গে ৮৯ রানের দুটি জুটিতে দলকে সহজ জয়ের ভিত গড়ে দেন সাইফ। ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেওয়ার পরপরই ফিরে যান তরুণ এই ওপেনার। ১২৪ বলে খেলা তার ১০২ রানের ইনিংস গড়া ছয় ছক্কা ও চারটি চারে।    

পাকিস্তানি অলরাউন্ডার সাদ নাসিমকে নিয়ে বাকিটা সহজেই সারেন রেজা। দোলেশ্বর অধিনায়ক ১০ বলে দুই ছক্কা ও এক চারে ১০ বলে করেন ২১ রান। নাসিম ৩৬ বলে করেন ৩৫ রান। 

তৃতীয় জয় পেল আগের ম্যাচে মোহামেডানের কাছে হেরে যাওয়া দোলেশ্বর। দ্বিতীয় হারের স্বাদ পেল গাজী। 

ব্যাটে-বলে নিজেকে মেলে ধরে ম্যাচ সেরার পুরস্কার জেতেন অলরাউন্ডার রেজা। 

সংক্ষিপ্ত স্কোর:

গাজী গ্রুপ ক্রিকেটার্স: ৪৯.১ ওভারে ২৩০ (মাইশুকুর ১২, মেহেদি ১, রনি ১৭, ইমরুল ১৪, শামসুর ৪৫, রসুল ৬৭, তারেক ১, শামসুল ২, আবু হায়দার ২৯, নাসুম ১৯, রাব্বি ১১*; আবু জায়েদ ০/৪৪, রেজা ৫/৪০, সানি ২/৫১ নাসিম ০/৪৩, সৈকত ৩/৩২, তাইবুর ০/১৮)

প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব: ৪৫.৫ ওভারে ২৩১/৪ (সাইফ ১০২, সৈকত ৯, ফরহাদ ১৯, মার্শাল ৩২, নাসিম ৩৫*, রেজা ২১*; রাব্বি ২/৩৯, আবু হায়দার ০/৪০, মেহেদি ১/৪৮, নাসুম ০/৫৫, রসুল ১/৪৩)

ফল: প্রাইম দোলেশ্বর ৬ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: ফরহাদ রেজা

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক