আলাউদ্দিনের অলরাউন্ড নৈপুণ্যে মোহামেডানের সান্ত্বনার জয়

দায়িত্বশীল ব্যাটিংয়ে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে লড়াইয়ের পুঁজি এনে দিলেন নাদিফ চৌধুরী। ঝড়ো ইনিংস খেলা আলাউদ্দিন বাবু ভালো করলেন বোলিংয়েও। লেজেন্ডস অব রূপগঞ্জকে সহজেই হারিয়ে প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে সান্ত্বনার জয় পেয়েছে রকিবুল হাসানের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2019, 11:34 AM
Updated : 27 Feb 2019, 11:34 AM

‘সি’ গ্রুপের ম্যাচে ৩০ রানে জিতেছে মোহামেডান। ১৪৩ রান তাড়ায় ৮ উইকেটে ১১৩ রান করে রূপগঞ্জ। এই দুই দলকে হারিয়ে আগেই সেমি-ফাইনাল নিশ্চিত করেছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব। 

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি মোহামেডানের। মোহাম্মদ শহীদের করা প্রথম ওভারে দুই উইকেট হারিয়ে ফেলে তারা। একটি চার হাঁকিয়ে বোল্ড হয়ে যান আব্দুল মজিদ। কিপারের গ্লাভসে ধরা পড়ে গোল্ডেন ডাকের স্বাদ পান মোহাম্মদ আশরাফুল।

৩০ রানে প্রথম চার উইকেট হারানো মোহামেডানকে দেড়শ রানের কাছাকাছি নিয়ে যান নাদিফ ও আলাউদ্দিন। সপ্তম উইকেটে ৫৭ রানের জুটি গড়েন তারা। দুটি করে ছক্কা-চারে ২৩ বলে ৩০ রান করে ফিরেন আলাউদ্দিন। ৩৪ বলে দুই চার ও এক ছক্কায় ৪১ রানে অপরাজিত থাকেন নাদিফ।

শেষ দিকে খরুচে বোলিং করা পেসার শহীদ ৩ উইকেট নেন ৪০ রান দিয়ে। 

রান তাড়ায় কখনও সেভাবে গতি পায়নি রূপগঞ্জের ইনিংস। ভালো শুরুটা বড় করতে পারেননি অধিনায়ক নাঈম ইসলাম ও অভিজ্ঞ বাঁহাতি ব্যাটসম্যান শাহরিয়ার নাফীস। শেষের দিকে ঝড় তুলতে পারেননি জাকের আলী, মুক্তার আলীরা। 

অধিনায়ক নাঈম তিন চারে করেন ২৮। দুই ছক্কায় ১৮ রান করে ফিরেন ওপেনার আজমির আহমেদ।

মোহামেডানের সাকলাইন সজীব, শাহাদাত হোসেন ও নিহাদ-উজ-জামান নেন দুটি করে উইকেট। আঁটসাঁট বোলিংয়ে ১৬ রানে ১ উইকেট আর ঝড়ো ৩০ রানের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন আলাউদ্দিন।
সংক্ষিপ্ত স্কোর:

মোহামেডান স্পোর্টিং ক্লাব: ২০ ওভারে ১৪৩/৯ (অভিষেক ২২, মজিদ ৪, আশরাফুল ০, শুক্কুর ১, নাদিফ ৪১*, সোহাগ ২১, রকিবুল ৮, আলাউদ্দিন ৩০, নিহাদ ৭, শাহাদাত ১, সাকলাইন ৭*; শহীদ ৩/৪০, নাবিল ১/২৪, মিনহাজুর ২/২০, মুক্তার ১/২৮, আসিফ হাসান ১/৩০)

লেজেন্ডস অব রূপগঞ্জ: ২০ ওভারে (আজমির ১৮, মোহাম্মদ নাঈম ৯, শাহরিয়ার ১৫, নাঈম ২৮, আসিফ ৫, জাকের ২, মুক্তার ১০, আসিফ হাসান, শহীদ; সাকলাইন ২/১৫, সোহাগ, নিহাদ, শাহাদাত, আশরাফুল ০/২২, আলাউদ্দিন  )

ফল: ৩০ রানে জয়ী মোহামেডান

ম্যান অব দা ম্যাচ: আলাউদ্দিন বাবু