টেস্ট বোলারদের শীর্ষে কামিন্স

নিজের কাজ করে চলেছেন দারুণভাবে। সঙ্গে যোগ হলো অন্যের ব্যর্থতা। দুইয়ে মিলে প্যাট কামিন্স উঠলেন চূড়ায়। আইসিসি টেস্ট বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে এখন অস্ট্রেলিয়ান এই ফাস্ট বোলার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2019, 11:00 AM
Updated : 17 Feb 2019, 11:00 AM

কামিন্সকে দিয়ে ১৩ বছর পর টেস্টের এক নম্বর বোলার পেল অস্ট্রেলিয়া। সবশেষ ২০০৬ সালের ফেব্রুয়ারিতে শীর্ষে ছিলেন পেস কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রা। ২০০৯ সালে মিচেল জনসন উঠতে পেরেছিলেন ২ নম্বর পর্যন্ত।

কদিন আগে অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জয়ী কামিন্স আগের র‌্যাঙ্কিংয়ে উঠেছিলেন দুইয়ে। শনিবার শেষ হওয়া দক্ষিণ আফ্রিকা-শ্রীলঙ্কার ডারবান টেস্টে খুব ভালো করতে না পারায় এই র‌্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে কাগিসো রাবাদার। এই টেস্টে তিন উইকেট নিয়ে রাবাদা এক থেকে নেমে গেছেন তিনে। কামিন্স উঠেছেন শীর্ষে, তিন থেকে দুইয়ে উঠেছেন জেমস অ্যান্ডারসন।

বোলিংয়ের সেরা দশে আর পরিবর্তন নেই। ডারবান টেস্টে দুই ইনিংসেই চারটি করে উইকেট নিয়ে ২৬ ধাপ এগিয়েছেন বিশ্ব ফার্নান্দো। বাঁহাতি লঙ্কান পেসার উঠেছেন ৪৯ নম্বরে।

‌এই টেস্টেই অভিষিক্ত শ্রীলঙ্কার বাঁহাতি স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া ম্যাচে ৬ উইকেট নিয়ে র‌্যাঙ্কিংয়ে যাত্রা শুরু করেছেন সরাসরি ৬৮তম স্থান দিয়ে। তিন ধাপ এগিয়ে দক্ষিণ আফ্রিকান পেসার ডুয়ানে অলিভিয়ের উঠেছেন ২২ নম্বরে।