পুজারার সেঞ্চুরিতে ভারতের বড় সংগ্রহ

সাবধানী ব্যাটিংয়ে চলতি সিরিজে নিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিলেন চেতেশ্বর পুজারা। সঙ্গে অধিনায়ক বিরাট কোহলি ও মিডল অর্ডার ব্যাটসম্যান রোহিত শর্মার ব্যাটে অস্ট্রেলিয়ার বিপক্ষে মেলবোর্ন টেস্টে প্রথম ইনিংসে বড় সংগ্রহ গড়েছে ভারত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Dec 2018, 08:04 AM
Updated : 27 Dec 2018, 08:04 AM

তৃতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষ বেলায় ৭ উইকেটে ৪৪৩ রানে প্রথম ইনিংস ঘোষণা করে সফরকারী। দিন শেষ ৬ ওভার খেলে বিনা উইকেটে ৮ রান করে অস্ট্রেলিয়া।  

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বৃহস্পতিবার ২ উইকেটে ২১৫ রান নিয়ে দিন শুরু করা ভারত প্রথম সেশন কাটিয়ে দেয় পুজারা-কোহলির দৃঢ়তায়। দ্বিতীয় সেশনে শর্ট বলে অধিনায়ককে বিদায় করে ১৭০ রানের জুটি ভাঙেন মিচেল স্টার্ক।

৪৭ রান নিয়ে দিন শুরু করা কোহলি ফিরেন ৮২ রান করে। ২০৪ বলের ইনিংস গড়া ৯টি চারে। এরপর বেশিক্ষণ টিকেননি সপ্তদশ সেঞ্চুরি পাওয়া পুজারা। ৩১৯ বলে ১০টি চারে ফিরেন ১০৬ রান করে।

৬ রানের মধ্যে দুই থিতু ব্যাটসম্যানের বিদায়ের পর অজিঙ্কা রাহানের সঙ্গে ৬২ ও রিশাব পান্তের সঙ্গে ৭৬ রানের দুটি জুটিতে দলকে চারশ ছাড়ানো সংগ্রহ এনে দেন রোহিত। রবীন্দ্র জাদেজা আউট হওয়ার পরপরই ইনিংস ঘোষণার সময় ৬৩ রানে অপরাজিত ছিলেন তিনি। ডানহাতি এই ব্যাটসম্যানের ১১৪ বলের ইনিংস সাজানো ৫টি চারে।

পেসার প্যাট কামিন্স ৩ উইকেট নেন ৭২ রানে। স্টার্ক দুই উইকেট নেন ৮৭ রানে।   

সংক্ষিপ্ত স্কোর:

ভারত ১ম ইনিংস: (আগের দিন শেষে ২১৫/২) ১৬৯.৪ ওভারে ৪৪৩/৭ ইনিংস ঘোষণা (পুজারা ১০৬, কোহলি ৮২, রাহানে ৩৪, রোহিত ৬৩*, পান্ত ৩৯, জাদেজা ৪; স্টার্ক ২/৮৭, হেইজেলউড ১/৮৬, লায়ন ১/১১০, কামিন্স ৩/৫১, মার্শ ০/৫১, ফিঞ্চ ০/৮)

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৬ ওভারে ৮/০ (হ্যারিস ৫*, ফিঞ্চ ৩*; ইশান্ত ০/২, বুমরাহ ০/৬, জাদেজা ০/০)