শুভাশিস-রবিউল সমানে সমান

একজন সদ্য ১৯ পেরুনো তরুণ পেসার। আরেকজন টেস্ট ক্রিকেটের স্বাদ পাওয়া ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ পেসার। তবে উইকেট শিকারে দুইজন থাকলেন সমানে সমান। রবিউল হক ও শুভাশিস রায়, রংপুরের দুই পেসারের বোলিং তোপে গুটিয়ে গেল রাজশাহী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2018, 01:19 PM
Updated : 31 Oct 2018, 01:19 PM

রংপুরে জাতীয় লিগের প্রথম স্তরের মাচে রাজশাহীর বিপক্ষে লিড নিয়েছে রংপুর। প্রথম ইনিংসে রংপুরের ৩৩৬ রানের জবাবে রাজশাহী অলআউট হয়েছে ২৪৮ রানে। রবিউল ও শফিউল নিয়েছেন চারটি করে উইকেট।

রংপুর বুধবার তৃতীয় দিন শেষ করেছে ১ উইকেটে ২০ রান নিয়ে। দুই ইনিংস মিলিয়ে এগিয়ে তারা ১০৮ রানে।

২ উইকেটে ৬৪ রান নিয়ে দিন শুরু করেছিল রাজশাহী। দুই অপরাজিত ব্যাটসম্যান জুনায়েদ সিদ্দিক ও ফরহাদ হোসেনের জুটি এ দিন আর বেশিদূর এগোতে পারেনি। ৩৫ রানে শুরু করা জুনায়েদকে ৪৮ রানেই বোল্ড করে দেন শুভাশিস।

সেই ধাক্কা রাজশাহী সামাল দিয়েছিল ফরহাদ হোসেন ও জহুরুল ইসলামের ব্যাটে। চতুর্থ উইকেটে দুজন যোগ করেন ৯০ রান।

দ্বিতীয় নতুন বলে ৭১ রান করা ফরহাদকে ফিরিয়ে জুটি ভাঙেন রবিউল। এরপরই রাজশাহীর ইনিংসে ধস। রবিউল ওই ওভারেই শূন্য রানে ফেরান সাব্বির রহমানকে। শুভাশিস নিজের পরপর দুই ওভারে ফিরিয়ে দেন জহুরুল ও মুক্তার আলিকে। ৬ রানের মধ্যে রাজশাহী হারিয়ে ফেলে ৪ উইকেট।

লোয়ার অর্ডারে সানজামুল ইসলাম, ফরহাদ রেজাদের লড়াইয়ে শেষ পর্যন্ত রাজশাহী যেতে পারে আড়াইশর কাছে। রংপুর পায় ৮৮ রানের লিড।

আগের ম্যাচে ৬৩ রানে ৪ উইকেট পাওয়া রবিউল এবার ৪ উইকেট নিয়েছেন ৬২ রানে। আর শুভাশিস আগের ম্যাচে ৪৯ রানে ৫ উইকেটের পর এবার ৪ উইকেট ৭৪ রানে।

রংপুর আবার ব্যাটিংয়ে নেমে দিনের শেষ ওভারে হারায় ওপেনার ফারদিন হাসানকে। লিড ততক্ষণে পেরিয়ে গেছে একশ। তবে নাটকীয় কিছু না হলে ম্যাচ এগোচ্ছে ড্রয়ের পথে।

সংক্ষিপ্ত স্কোর:

রংপুর ১ম ইনিংস: ৩৩৬

রাজশাহী ১ম ইনিংস: ১১৭.১ ওভারে ২৪৮ (জুনায়েদ ৪৮, ফরহাদ ৭১, জহুরুল ৩৩, সাব্বির ০, মুক্তার ০, সানজামুল ২৫, ফরহাদ রেজা ১৮, দেলোয়ার ১২, শফিকুল ১৩*; শুভাশিস ৪/৭৪, রবিউল ৪/৬২, সাজেদুল ০/১৬, সঞ্জিত ০/২৯, সোহরাওয়ার্দী ১/১৫, তানবীর ০/৩১)।

রংপুর ২য় ইনিংস: ৮.৪ ওভারে ২০/১ (ফারদিন ১৮, রাকিন ১*; ফরহাদ ০/১২, শফিকুল ০/৭, সানজামুল ১/০)।