মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে লতা মণ্ডল

লম্বা সময় পরে দলে ফিরে ব্যাটে-বলে ভালো করতে পারেননি লতা মণ্ডল। তবে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দলে জায়গা পেয়েছেন এই অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Oct 2018, 02:54 PM
Updated : 9 Oct 2018, 02:54 PM

দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে খেলা টি-টোয়েন্টি সিরিজের দল ছিল ১৮ সদস্যের। তাদের ১৫ জনকে নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে হতে যাওয়া টুর্নামেন্টের দলে রেখেছে বাংলাদেশ।  

কোনো ম্যাচ না খেলে বাদ পড়েছেন শারমিন সুলতানা, সুরাইয়া আজমিন ও মুর্শিদা খাতুন। শায়ালা শারমিন ও সুলতানা খাতুনের সঙ্গে অপেক্ষমান তালিকায় আছেন শারমিন সুলতানা ও সুরাইয়া। 

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দুই ম্যাচে খেলেন লতা। একটিতে শূন্য রানে ফিরেন তিনি, অন্য ম্যাচে করেন ৪ রান। বোলিংয়ে একমাত্র ওভারে ১৩ রানে নেন ১ উইকেট। ওয়ানডেতে ১১ রানে ১ উইকেট নেন তিনি, ব্যাটিংয়ে অপরাজিত থাকেন ৩ রানে।

বিশ্বকাপ বাছাই পর্বে চ্যাম্পিয়ন হওয়া বাংলাদেশ ‘এ’ গ্রুপে আছে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার সঙ্গে।

৪ নভেম্বর প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ৬ নভেম্বর দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে খেলবে পাকিস্তানের বিপক্ষে।

৯ নভেম্বর নিজেদের প্রথম ম্যাচে সালমা খাতুন-রুমানা আহমেদের দল খেলবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ১২ নভেম্বর ইংল্যান্ডের, ১৪ নভেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ১৮ নভেম্বর মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার।

২২ নভেম্বর হবে সেমি-ফাইনাল দুটি। ২৪ তারিখ ফাইনাল।

বাংলাদেশ: সালমা খাতুন, রুমানা আহমেদ, জাহানারা আলম, ফারজানা হক, খাদিজা তুল কুবরা, ফাহিমা খাতুন, আয়েশা রহমান, শামিমা সুলতানা, নাহিদা আক্তার, পান্না ঘোষ, রিতু মনি, সানজিদা ইসলাম, নিগার সুলতানা, লতা মণ্ডল, শারমিন আক্তার।

অপেক্ষমান: শারমিন সুলতানা, সুরাইয়া আজমিন, শায়লা শারমিন, সুলতানা খাতুন।