এশিয়া কাপের পাকিস্তান দলে শান মাসুদ

এশিয়া কাপের জন্য পাকিস্তান দলে ফিরেছেন শান মাসুদ। বাদ পড়েছেন অফ স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2018, 12:56 PM
Updated : 4 Sept 2018, 12:56 PM

জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজের দলে ছিলেন ৩৭ বছর বয়সী হাফিজ। তবে সেই সিরিজে কোনো ম্যাচে খেলার সুযোগ হয়নি তার।

ঘরোয়া ক্রিকেটে ভালো খেলার পুরস্কার পেয়েছেন মাসুদ। সবশেষ ১০ লিস্ট ‘এ’ ম্যাচে তিন সেঞ্চুরির সঙ্গে তার ফিফটি পাঁচটি। ফখর জামাম ও ইমাম-উল-হকের পর তৃতীয় ওপেনার হিসেবে দলে এসেছেন মাসুদ।

১৬ সদস্যের দলে ডাকা হয়েছে ছয় পেসারকে। মোহাম্মদ আমির, হাসান আলি, জুনাইদ খান, উসমান খান ও ফাহিম খানের সঙ্গী শাহিন শাহ আফ্রিদি। ১৮ বছর বয়সী আফ্রিদিকে পাকিস্তানের সবচেয়ে সম্ভাবনাময় পেসার হিসেবে দেখেন কোচ মিকি আর্থার। এখনও কোনো ওয়ানডে না খেলা আফ্রিদির মাঝে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্কের ছায়া দেখেন দক্ষিণ আফ্রিকার এই কোচ। 

জিম্বাবুয়ে সিরিজের দল থেকে বাদ পড়েছেন লেগ স্পিনার ইয়াসির শাহ। ফিটনেস টেস্টে উৎরাতে ব্যর্থ হয়ে বাদ পড়েছেন ইমাদ ওয়াসিম।

ওয়ানডের পাকিস্তান দল: ফখর জামান, ইমাম-উল-হক, শান মাসুদ, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), হারিস সোহেল, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, শাদাব খান, মোহাম্মদ আমির, হাসান আলি, জুনাইদ খান, উসমান খান, শাহিন শাহ আফ্রিদি।