জাতীয় দলে ফেরার সুযোগ সোহাগ গাজীর সামনে

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের বাংলাদেশ দলে গুরুত্ব দিয়ে বিবেচনা করা হচ্ছে সোহাগ গাজীকে। তার আগে এই অফ স্পিনারের ফর্ম ও ফিটনেস একটু পরখ করতে চান নির্বাচকেরা। তাই তাকে ডাকা হয়েছে বাংলাদেশ ‘এ’ দলে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2018, 03:47 PM
Updated : 19 July 2018, 03:47 PM

শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের বাংলাদেশ ‘এ’ দলে রাখা হয়েছে সোহাগকে। জাতীয় দলে সবশেষ খেলেছেন ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতে। সবশেষ ঘরোয়া মৌসুম তার খুব একটা খারাপ কাটেনি। তবে সুযোগ পাচ্ছিলেন না জাতীয় পর্যায়ের কোনো স্কোয়াডে।

এবার তাকে হুট করে ‘এ’ দলে ডাকা হয়েছে জাতীয় দলের ভাবনাতেই। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, শুধু এই সিরিজ নয়, ভালো করলে ভবিষ্যতের জন্যও সুযোগ থাকবে সোহাগের।

“সোহাগকে আমরা ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি সিরিজের জন্য বিবেচনা করছি। এর মধ্যে ওর ভিসা করতেও দেওয়া হয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে একটু দেখে নিতে চাই ওর ফিটনেস আর বোলিংয়ের অবস্থা। তাই ‘এ’ দলে রেখেছি।”

সীমিত ওভারের ক্রিকেটে একজন কার্যকর অফ স্পিনার পাওয়ার তাগিদেই সোহাগের দিকে আবার তাকানো, বললেন প্রধান নির্বাচক।

“একজন ভালো অফ স্পিনার খুঁজছি আমরা। টেস্টে মিরাজ দারুণ বোলিং করছে। তবে সংক্ষিপ্ত সংস্করণে আরও উন্নতি করতে হবে ওকে। আরেক অফ স্পিনার নাঈম হাসান বেশ ভালো বোলিং করছে। তবে ওর বয়স এখনও অনেক কম, আরেকটু পরিণত হোক।”

“সোহাগের অভিজ্ঞতা আছে। কার্যকরও হতে পারে। এজন্যই একটু দেখে নিতে চাচ্ছি।”

সবশেষ ঢাকা প্রিমিয়ার লিগ ও বিপিএলে উইকেট শিকারে সেরাদের মধ্যে না থাকলেও বেশ নিয়ন্ত্রিত বোলিং করেছিলেন সোহাগ। ঢাকা প্রিমিয়ার লিগে ১৮ উইকেট নিয়েছিলেন, ওভারপ্রতি মাত্র ৪.০২ রান দিয়ে। বিপিএলে রংপুর রাইডার্সের শিরোপা জয়ের পথে রেখেছিলেন উল্লেখযোগ্য অবদান। ১১ উইকেট নিয়েছিলেন ওভারপ্রতি কেবল ৬.৮৩ রান দিয়ে। এছাড়াও গত বিসিএলে ৬ ম্যাচে ২৯ উইকেট নিয়ে ছিলেন দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি।

সোহাগ ছাড়াও শেষ ম্যাচের বাংলাদেশ ‘এ’ দলে পরিবর্তন আছে আরও একটি। শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে প্রথম আনঅফিসিয়াল টেস্টে খেললেও পরে হালকা চোটের কারণে ছিটকে পড়েছিলেন মোহাম্মদ সাইফ উদ্দিন। শেষ ম্যাচে ফিরেছেন এই অলরাউন্ডার।