অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ বাতিলে হতাশ বিসিবি

অর্থনৈতিকভাবে লাভজনক নয় বলে বাংলাদেশের সফর ক্রিকেট অস্ট্রেলিয়া বাতিল করায় হতাশ বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর মতে, কেবল অর্থনৈতিকভবে লাভজনক নয় বলে কোনো সিরিজ বাতিল করে দেওয়াটা দুর্ভাগ্যজনক।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2018, 03:16 PM
Updated : 10 May 2018, 03:16 PM

২০০০ সালে টেস্ট মর্যাদা পাওয়ার পর এ পর্যন্ত মাত্র একবার পূর্ণাঙ্গ সিরিজের জন্য অস্ট্রেলিয়া সফর করতে পেরেছে বাংলাদেশ। ১৫ বছরের মধ্যে প্রথমবারের মতো আগামী সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া যাওয়ার কথা ছিল দেশটির। 

এই সফরের দিকে আগ্রহভরে তাকিয়ে ছিল বাংলাদেশ। সেটা বাতিল হওয়ায় স্বাভাবিকভাবেই খুব হতাশ বিসিবি।

“এটা দুর্ভাগ্যজনক। তারা তাদের দিক থেকে দেখছে, বাণিজ্যিকভাবে কতটা উপযোগী হবে এটা তারা হিসেব করছে, এটা অবশ্যই দুঃখজনক। বিভিন্ন সময় আমরা যেসব সিরিজ করি তার সব যে লাভজনক হয় তা তো না। আন্তর্জাতিক কমিটমেন্ট রক্ষা করতে গিয়ে অনেক দেশকে হোস্ট করতে হয়েছে। অর্থনৈতিকভাবে যে সব লাভজনক ছিল তা না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সেই সব সিরিজ আয়োজন করে। আমরা আশা করব যে, বড় বড় ক্রিকেট বোর্ডও তা করবে।”

অস্ট্রেলিয়ায় খেলার সুযোগ সহসা মেলে না বাংলদেশের। এর মধ্যে এবার এলো বহুল প্রতীক্ষিত সিরিজ বাতিলের ঘোষণা। তবে দুই বোর্ডের সম্পর্ক এখনও উষ্ণই আছে দাবি নিজাম উদ্দিনের।

“ক্রিকেট অস্ট্রেলিয়া নানা সময়ে আমাদের সহযোগিতা করেছে। আমরা টেস্ট মর্যাদা পাওয়ার পরে আমাদের সঙ্গে ওদের দ্বিপাক্ষিক প্রতিশ্রুতি ছিল। আম্পায়ার এডুকেশন, প্লেয়ার এডুকেশন এগুলাতে তারা আমাদের সহযোগিতা করেছে। তারা এবারও বলেছে, আমাদের সঙ্গে সম্পর্ক যা আছে তা আগামীতে আরও উষ্ণ হবে।”