চোটের মিছিলে এবার মাহমুদউল্লাহও

গোড়ালির ব্যথা মাহমুদউল্লাহকে ভোগাচ্ছিল বেশ কয়েক মাস থেকে। সেটি সামলেই খেলছিলেন। তবে বিসিএলের গত রাউন্ডে খেলতে গিয়ে আরও তীব্র হয়ে ওঠে ব্যথা। চিকিৎসকের পরামর্শে তাই খেলছেন না শেষ রাউন্ডে। গত কিছু দিনে একের পর এক ক্রিকেটারের চোটের মিছিলে সবশেষ সংযোজন অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2018, 12:31 PM
Updated : 23 April 2018, 12:31 PM

জুনের শুরুতে আফগানিস্তান ও শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের আগে ১৩ মে থেকে শুরু হবে বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্প। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর আশা, ক্যাম্পের শুরু থেকে পাওয়া যাবে মাহমুদউল্লাহকে।

“ওর গোড়ালির ব্যথাটা পুরোনো। তবে ম্যানেজ করে চলছিল। শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতেও ব্যথা সামলে খেলেছে। বিসিএলের সবশেষ রাউন্ডে খেলার সময় ব্যথা অসহনীয় হয়ে ওঠে। আপাতত একটি ইনজেকশন দেওয়া হয়েছে আর বিশ্রামে আছে। অল্প সময়েই ঠিক হয়ে যাবে বলে আশা করি। ক্যাম্পের শুরু থেকেই থাকবে।”

এমনিতে চাইলে ব্যথানাশক নিয়ে বিসিএলের শেষ রাউন্ডেও খেলানো যেত মাহমুদউল্লাহকে। তবে ভবিষ্যতের কথা ভেবেই নেওয়া হয়েছে সতর্ক ব্যবস্থা।

“ব্যথাটা যেন আরও বাজে না হয়ে যায়, সেজন্যই আমরা বিশ্রামের পরামর্শ দিয়েছি। সামনে আমাদের ব্যস্ত মৌসুম। মাহমুদউল্লাহ আমাদেরকে বলেছেন যেন আগামী ৮-১০ মাস টানা নির্বিঘ্নে খেলতে পারে, সেটির ব্যবস্থা নিতে। আমরা সেভাবেই পরামর্শ দিয়েছি।”

বিসিএল খেলার সময়ই গা গরমের ফুটবল খেলতে গিয়ে অ্যাঙ্কেলে চোট পেয়ে এখন মাঠের বাইরে আছেন মুশফিক। তার আগে ছুটিতে গিয়ে ফুটবল খেলতে গিয়ে হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গেছে নাসির হোসেনের। পিঠের ব্যথায় ভুগছেন তাসকিন আহমেদ, কাঁধের পুরোনো চোটে মাঠের বাইরে মেহেদি হাসান মিরাজ। পুনর্বাসন চলছে তামিম ইকবালের। বিসিএলের সবশেষ রাউন্ডে কাঁধে চোট পেয়েছেন মোসাদ্দেক হোসেন।