সোহাগের ৫ উইকেট

এক ম্যাচ পর আবার পাঁচ উইকেট পেলেন সোহাগ গাজী। তার বোলিংয়ে মধ্যাঞ্চলেকে ফলো-অন করানোর আশায় পূর্বাঞ্চল। সাদমান ইসলাম, রকিবুল হাসান, মার্শাল আইয়ুব ও শুভাগত হোম চৌধুরীর ফিফটিতে সাড়ে তিনশ ছাড়িয়েছে মধ্যাঞ্চলের সংগ্রহ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2018, 11:37 AM
Updated : 23 Jan 2018, 04:23 PM

বিসিএলের তৃতীয় রাউন্ডের তৃতীয় দিনের খেলা শেষে মধ্যাঞ্চলের সংগ্রহ ৭ উইকেটে ৩৫২ রান। দলটি এখনও পিছিয়ে ৩৮৩ রানে। দ্বিতীয় দিন ৬ উইকেটে ৭৩৫ রানে প্রথম ইনিংস ঘোষণা করে পূর্বাঞ্চল।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মঙ্গলবার ১ উইকেট ৪০ রানে দিন শুরু করে মধ্যাঞ্চল। মেহরাব হোসেন জুনিয়রকে আউট করে দিনের প্রথম সাফল্য এনে দেন সোহাগ। পরে ফেরান ফিফটি পাওয়া সাদমানকে।

চতুর্থ উইকেটে মার্শালের সঙ্গে রকিবুলের ৯৭ রানের জুটিতে প্রতিরোধ গড়ে মধ্যাঞ্চল। ৮৭ বলে ৬৫ রান করা মার্শালকে ফিরিয়ে জুটি ভাঙেন এনামুল হক জুনিয়র।

পঞ্চম উইকেটে শুভাগতর সঙ্গে রকিবুলের ১২২ রানের তিনশ ছাড়ায় দলের সংগ্রহ। ১৬৮ বলে ৮৫ রান করা রকিবুলকে বিদায় করে মধ্যাঞ্চলের প্রতিরোধ ভাঙেন সোহাগ। এই অফ স্পিনার পরে মোশাররফ হোসেনকে ফিরিয়ে ক্যারিয়ারে ১৯তম বারের মতো নেন ৫ উইকেট।

তার দুই উইকেটের মাঝে এনামুল জুনিয়র ফিরিয়ে দেন শুভাগতকে। ১০৪ বলে ১২টি চারে ৭৩ রান করেন এই অলরাউন্ডার। ইরফান শুক্কুরকে নিয়ে দিনের বাকি সময়টা কোনো ক্ষতি ছাড়াই কাটিয়ে দেন তানবীর হায়দার।

১০৬ রানে ৫ উইকেট নিয়ে অফ স্পিনার সোহাগ পূর্বাঞ্চলের সেরা বোলার। বাঁহাতি স্পিনার এনামুল ২ উইকেট নেন ৮০ রানে। 

সংক্ষিপ্ত স্কোর:

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৭৩৫/৬ ডিক্লে.

মধ্যাঞ্চল ১ম ইনিংস: ১০১ ওভার ৩৫২/৭ (রবি ১৭, সাদমান ৫৬, মেহরাব জুনিয়র ১০, রকিবুল ৮৫, মার্শাল ৬৫, শুভাগত ৭৩, তানবীর ২০*, মোশাররফ ০, ইরফান ১১*; খালেদ ০/৫৩, সোহাগ ৫/১০৬, নাজমুল ০/১০৬, এনামুল জুনিয়র ২/৮০, মুমিনুল ০/৪)