লিটনের সেঞ্চুরি, জাকিরের ক্যারিয়ার সেরা ব্যাটিং

ওয়ানডে দলে জায়গা হারানো লিটন দাস বিসিএলে করেছেন সেঞ্চুরি। ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে দেড়শ ছাড়িয়ে অপরাজিত জাকির হাসান। দুই তরুণের ব্যাটে মধ্যাঞ্চলের বিপক্ষে প্রথম ইনিংসে বড় সংগ্রহের পথে মধ্যাঞ্চল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2018, 11:59 AM
Updated : 21 Jan 2018, 12:05 PM

তৃতীয় রাউন্ডের প্রথম দিনের খেলা শেষে পূর্বাঞ্চলের সংগ্রহ ৩ উইকেটে ৩৩২ রান। জাকির ১৫৬ ও তাসামুল হক ৩৫ রানে ব্যাট করছেন। দুই জনে অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে গড়েছেন ৮৯ রানের জুটি।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রোববার টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পূর্বাঞ্চলের। ৫০ রানের মধ্যে ফিরে যান মেহেদী মারুফ ও মুমিনুল হক।

মারুফকে ফেরান আবু হায়দার। অফ স্পিনার শুভাগত হোম চৌধুরীর বলে তানবীর হায়দারকে ক্যাচ দেন মুমিনুল। টানা দুই সেঞ্চুরি পাওয়া এই বাঁহাতি ব্যাটসম্যান ফিরেন ৪ রান করে।

তৃতীয় উইকেটে ১৯৩ রানের দারুণ জুটি গড়েন লিটন-জাকির। ৬৯ বলে পঞ্চাশ স্পর্শ করেন লিটন। এই ওপেনার সেঞ্চুরিতে যান ১৭০ রানে। ক্যারিয়ারের দশম প্রথম শ্রেণির সেঞ্চুরিকে খুব একটা বড় করতে পারেননি। ১৮৬ বলে ৮টি চার ও একটি ছক্কায় ১১২ করে শুভাগতর বলে ক্যাচ দিয়ে ফিরেন লিটন।

দিনের বাকি সময়ে আর কোনো সাফল্য পায়নি মধ্যাঞ্চল। দলকে সাড়ে তিনশ রানের কাছাকাছি নিয়ে যান জাকির-তাসামুল।

এক ম্যাচ পর আবার তিন অঙ্কের দেখা পেলেন জাকির। ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি পাওয়া মিডল অর্ডার ব্যাটসম্যান ২৩৫ বলে ১৮টি চারে করেছেন ১৫৬ রান। প্রথম শ্রেণির ক্রিকেটে এটাই তার সর্বোচ্চ। তার আগের সেরা ছিল অপরাজিত ১৩৭ রান।

শুভাগত ২ উইকেট নেন ৯৬ রানে। হায়দার ১ উইকেট নেন ২৫ রানে। 

সংক্ষিপ্ত স্কোর:

পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৯০ ওভারে ৩৩২/৩ (লিটন ১১২, মারুফ ১৭, মুমিনুল ৪, জাকির ১৫৬*, তাসামুল ৩৫*; তাসকিন ০/৫৭, হায়দার ১/২৫, মোশাররফ ০/৫৯, শুভাগত ২/৯৬, তানবীর ০/৭৪, রবি ০/১৪)