আবেগ খুব বেশি নেই: হাথুরুসিংহে

কিছুদিন আগেও ছিলেন বাংলাদেশের কোচ। ছিলেন এখানে সাড়ে তিন বছর। এবার দীর্ঘদিনের কর্মক্ষেত্রে ফিরেছেন অন্য দলের কোচ হয়ে। তবে বাংলাদেশে ফেরাটা চন্দিকা হাথুরুসিংহের আবেগের তারে খুব বেশি ঝংকার তুলতে পারেনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2018, 12:08 PM
Updated : 14 Jan 2018, 12:08 PM

বাংলাদেশের দায়িত্ব ছাড়ার মাস ছয়েক আগেই দলের কোচ হিসেবে শ্রীলঙ্কা গিয়েছিলেন হাথুরুসিংহে। এবার সেই শ্রীলঙ্কার কোচ হিসেবেই এসেছেন বাংলাদেশে।

প্রধান কোচ হিসেবে হাথুরুসিংহের শুরু বাংলাদেশের দায়িত্ব দিয়েই। বাংলাদেশ দলের সাফল্যই বিশ্ব ক্রিকেটে তাকে পরিচিতি এনে দিয়েছে কোচ হিসেবে। এই অধ্যায় তাই তার হৃদয়ে আলাদা জায়গা নিয়ে থাকার কথা। বাংলাদেশে ফিরেও অনুভূতি হওয়ার কথা অন্যরকম।

ভেতরে যেটিই থাকুক, হাথুরুসিংহের কথায় অন্তত আবেগের প্রকাশ নেই।

“এখানে যে সাড়ে তিন বছর ছিলাম, সেখান থেকে নিশ্চই জানেন আমি আবেগপ্রবণ মানুষ নই। আবেগ তাই খুব বেশি নেই। তবে আমি এখনও চাই বাংলাদেশ ভালো করুক। ক্রিকেটারদের শুভকামনা জানাই।”

“ওদের সঙ্গে অনেক ঘনিষ্ঠ ছিলাম, খুব ভালো জানাশোনা হয়ে গিয়েছিল। আমি চাই ওরা অনেক সাফল্য বয়ে আনুক। একইভাবে চাই বাংলাদেশ আরও সফল হোক। একই সঙ্গে এখন আমার যা কাজ, আমি চাই শ্রীলঙ্কা ভালো করুক।”

তবে অনুভূতির সবটুকুই যে লুকিয়ে রাখতে পারলেন, সেটিও নয়। জানালেন রোমাঞ্চের কথা।

“বাংলাদেশে আবার ফিরে আমি রোমাঞ্চিত। নতুন চ্যালেঞ্জ নিয়ে রোমাঞ্চিত। নতুন দল ও এই দলের যা স্কিল আছে, সেসব নিয়েও আমি রোমাঞ্চিত। দেশে খুব ভালো প্রস্তুতি নিয়েছি আমরা। আমাদের উন্নতির অনেক জায়গা আছে। সেসব নিয়েও আমি রোমাঞ্চিত।”