দল হারার অবস্থানে থাকলেও এটি করতাম: তামিম

ডোয়াইন ব্রাভোর সঙ্গে ধাক্কা লেগে রান আউট হয়ে ফিরে যাচ্ছিলেন কেভন কুপার। কিন্তু তাকে ফিরিয়ে এনে আবার ব্যাটিংয়ের সুযোগ দিলেন তামিম ইকবাল। ম্যাচের তখন দারুণ উত্তেজনাময় মুহূর্ত; যদিও এগিয়ে ছিল তামিমের দলই। তবে ম্যাচ শেষে কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক বললেন, তার দল হারার অবস্থানে থাকলেও একই কাজ করতেন তিনি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2017, 04:52 PM
Updated : 29 Nov 2017, 04:52 PM

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ঢাকা ডায়নামাইটসের রান তাড়ায় সেটি ১৮তম ওভার। সিঙ্গেল নেওয়ার চেষ্টায় বোলার ব্রাভোর সঙ্গে ধাক্কা লাগে কুপারের। উইকেটে পড়ে যান ব্রাভো। আঘাত পেয়ে থমকে যান কুপারও। এরপর আর রান নেওয়ার চেষ্টাই করেননি। রান আউট করে দেয় কুমিল্লা।

তবে কুপার যখন ফিরছিলেন, তখনই তার কাছে ছুটে গিয়ে ফেরার অনুরোধ করেন তামিম। কুপার অবশ্য শোনেননি, এগিয়ে যান ডাগ আউটের দিকে। তবে বাইরে থেকে দলের কর্মকর্তারা ফেরান কুপারকে। তামিম আবারও এগিয়ে যান। ব্যাটিংয়ে ফেরার সুযোগ দেন কুপারকে।

ধাক্কা লেগে রান আউট হলে আম্পায়ারদের আউট না দিয়ে উপায় নেই। তবে প্রতিপক্ষ অধিনায়ক চাইলে ফেরাতে পারেন আউট হওয়া ব্যাটসম্যানকে। সেই কাজই করেছেন তামিম।

কুপার যখন ফিরছেন, ঢাকার জিততে প্রয়োজন ১৬ বলে ৪৪ রান। জয় ছিল অনেক দূরে। তবে ম্যাচ শেষে তামিম বললেন, ম্যাচের পরিস্থিতি অন্যরকম হলেও বদলাতো না তার ভাবনা।

“আমরা ক্রিকেটকে বলি ভদ্রলোকের খেলা। আমাকে তাই সৎ থাকতেই হবে। সেটিই চেষ্টা করেছি। আমার দল যদি হারার অবস্থানে থাকত, তাহলেও আমি একই কাজ করতাম।”

নতুন জীবন পেয়ে কুমিল্লাকে খানিকটা ভয় পাইয়ে দিয়েছিলেন কুপার। ওই ওভারের শেষ বলে মারেন ছক্কা। পরের ওভারের প্রথম তিন বলে হাসান আলিকে বাউন্ডারি মেরে দেন জহুরুল ইসলাম। তবে শেষ পর্যন্ত জিতেছে তামিমের দলই। ১২ রানের জয়ে উঠে গেছে পয়েন্ট টেবিলের শীর্ষে।