টি-টোয়েন্টিতে ছোট-বড় দল বলে কিছু নেই: নাসির

কেবলই টুর্নামেন্টের শুরুর প্রহর। পথের বাকি এখনও অনেক। তবে এই শুরুর সময়টাতেই বিপিএলে সিলেট সিক্সার্সের আলোড়ন। টুর্নামেন্ট শুরুর আগে যাদের খুব বেশি সম্ভাবনা দেখেননি প্রায় কেউই, সেই দলই টানা দুদিনে হারিয়ে দিয়েছে গত দুই আসরের চ্যাম্পিয়ন এবং এবারের অন্যতম ফেবারিট দুই দলকে!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Nov 2017, 12:59 PM
Updated : 5 Nov 2017, 12:59 PM

টুর্নামেন্টের প্রথম ম্যাচে হট-ফেভারিট ঢাকা ডায়নামাইটসকে ৯ উইকেটে হারিয়েছিল সিলেট। রোববার দ্বিতীয় দিনে রোমাঞ্চকর লড়াইয়ে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে।

দুই ম্যাচেই নতুন বলে দারুণ বোলিং ও উজ্জীবিত নেতৃত্বে নজর কেড়েছেন সিলেট অধিনায়ক নাসির হোসেন। জানালেন, কাগজে-কলমের হিসাব বাইরে রেখেই মাঠে লড়াইয়ে নামে তার দল।

“পরপর দুটি ম্যাচ জিতে অবশ্যই ভালো লাগছে। আমি মনে করি, টি-টোয়েন্টিতে ছোট দল, বড় দল বলে কিছু নেই। এক-দুজনই দলকে জেতাতে পারে এখানে। আমাদের হয়ে হয়ত বড় কোনো নাম নেই। কিন্তু যারা আছে, তারা অনেক সাহায্য করছে এবং দলের জন্য পারফর্ম করছে।”

দলের এমন মানসিকতা, এই টিম স্পিরিট গড়ে তোলায় নি:সন্দেহে বড় ভূমিকা আছে অধিনায়কের। নাসির জানালেন, দায়িত্ব দারুণ উপভোগ করছেন তিনি।

“উপভোগ তো অবশ্যই করছি। কারণ আমি যে সিদ্ধান্তই নেই না কেন, সবাই সেটায় বিশ্বাস করে এবং ইতিবাচক থাকে। অনেক সময় অনেক দলে সিনিয়র খেলোয়াড় থাকলে সিদ্ধান্ত নিতে সমস্যা হয়, কারণ অনেকে অনেক কথা বলে। এখানে সেটা নেই। সিদ্ধান্ত নিতে সহজ হয় এবং সবাই আস্থা রাখে।” 

অধিনায়কের ওপর সতীর্থদের সেই আস্থাই হয়তো রূপ নিচ্ছে মাঠের ক্রিকেটে দারুণ পারফরম্যান্সে।