টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন দুমিনি

আসছে বাংলাদেশ সিরিজের দলে থাকা তার জন্য কঠিন হতো। তবে সেই টানাপোড়েনেই গেলেন না জেপি দুমিনি। বিদায় বলে দিলেন টেস্ট ক্রিকেটকে। ৩৩ বছর বয়সী ক্রিকেটার এখন মনোযোগ দিতে চান শুধু রঙিন পোশাকেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2017, 08:46 AM
Updated : 16 Sept 2017, 08:46 AM

দক্ষিণ আফ্রিকার ঘরোয়া প্রথম শ্রেণির প্রতিযোগিতার প্রথম রাউন্ড থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন দুমিনি। জানালেন, অনেক ভেবে-চিন্তেই বিদায় বলেছেন টেস্টকে।

“আমি নিশ্চিতভাবেই জানি, আমার খেলোয়াড়ী জীবন শেষ হওয়া থেকে এখনও অনেক দূরে। যে খেলাটাকে এত ভালোবাসি, সেই খেলায় সেরাটা দেওয়ার সুযোগ নিজেকে দিতে চাই। তবে দীর্ঘ সময় নিয়ে সতর্কভাবে ভাবার পর আমি এই মুহূর্ত থেকে টেস্ট ও প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি।”

২০০৮ সালে অস্ট্রেলিয়াতে টেস্ট অভিষেক হয়েছিল দুমিনির। অভিষেকে দ্বিতীয় ইনিংসে করেন অপরাজিত অর্ধশতক। পার্থে চতুর্থ ইনিংসে ৪১৪ রান তাড়া করে জয়ে রেখেছিলেন গুরুত্বপূর্ণ অবদান। পরের টেস্টে মেলবোর্নে করেন ১৬৬।

তবে এমন শুরুর পরও দুমিনির টেস্ট ক্যারিয়ার ঠিক গতি পায়নি। থিতু হতে পেরেছেন কম সময়ই। ৯ বছরে ৪৬ টেস্টে শেষ হলো ক্যারিয়ার। সেঞ্চুরি ৬টি, ৩২.৮৫ গড়ে রান ২ হাজার ১০৩। অফ স্পিনে নিয়েছেন ৪২টি উইকেট।

তুলনায় বেশি উজ্জ্বল সীমিত ওভারের ক্যারিয়ার। আপাতত মনোযোগ তাই সেই ক্রিকেটেই।