অস্ট্রেলিয়ার প্রস্তুতি ম্যাচে স্মিথ-ওয়ার্নার একাদশ

ডারউইনে ছয়টি বিশেষ উইকেটে অনুশীলন করা অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা নিজেদের মধ্যে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। দল দুটির নেতৃত্বে থাকবেন অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2017, 10:00 PM
Updated : 13 August 2017, 11:08 AM

বাংলাদেশ সফরে যেমন উইকেটে পেতে পারেন স্মিথ-ওয়ার্নাররা ডারউইনে তেমন উইকেটে প্রস্তুতি সারছেন তারা। মারারা ক্রিকেট গ্রাউন্ডে তিনটি উইকেট বানানো হয়েছে প্রথম টেস্টের ভেন্যু মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মতো। আর তিনটি উইকেট বানানো হয়েছে দ্বিতীয় ও শেষ টেস্টের ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের মতো করে।

ঘাম ঝরানো প্রস্তুতির শেষ পর্যায়ে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ড্যারেন লেম্যানের শিষ্যরা। সোমবার থেকে শুরু হতে যাওয়া ওই ম্যাচের জন্য শনিবার স্মিথ একাদশ ও ওয়ার্নার একাদশ ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সফরের দলে থাকা ১৪ ক্রিকেটার তো আছেনই, তাদের সঙ্গে যুক্ত হয়েছেন ট্রাভিস হেড, অ্যাডাম জ্যাম্পা, কেন রিচার্ডসন। মার্কাস স্টয়নিস, ক্রিস ট্রেমেইন, জন হল্যান্ডও খেলবেন তিন দিনের ম্যাচে।

নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলা টেস্ট সিরিজের প্রস্তুতি পর্বে অস্ট্রেলিয়ার নিয়মিত আয়োজন। ভারত সফরের আগে গত ফেব্রুয়ারিতে দুবাইয়ের ক্যাম্পেও এই ধরনের ম্যাচ খেলেছিল তারা। তবে এবার একেবারেই ম্যাচের আবহে খেলবে অস্ট্রেলিয়া। সাদা পোশাক পরে, রীতিমত পূর্ণাঙ্গ দুটি একাদশ গড়ে।

গত বুধবার থেকে ডারউইনে প্রস্তুতি ক্যাম্প শু্রু করেছে অস্ট্রেলিয়া। এখান থেকেই আগামী ১৮ অগাস্ট ঢাকায় পৌছানোর কথা রয়েছে তাদের। ২০০৬ সালের পর এই প্রথম বাংলাদেশে টেস্ট খেলবে তারা।

প্রস্তুতি ম্যাচে খেলবেন ছয় স্পিনার। দুই বাঁহাতি স্পিনার টম অ্যান্ড্রু ও জন হল্যান্ড এসেছেন। লেগ স্পিনার জ্যাম্পাকে ডাকা হয়েছে। টেস্ট দলে আছেন নাথান লায়ন, অ্যাশটন অ্যাগার ও মিচেল সোয়েপসন।

স্টিভেন স্মিথ একাদশ: ম্যাট রেনশ, উসমান খাওয়াজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, মার্কাস স্টয়নিস, ক্রিস ট্রেমেইন, মিচেল সোয়েপসন, জশ হেইজেলউড, টম অ্যান্ড্রু, জ্যাকসন বার্ড।

ডেভিড ওয়ার্নার একাদশ: ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, হিল্টন কার্টরাইট, পিটার হ্যান্ডসকম, অ্যাশটন অ্যাগার, জ্যাক হুইটহেরাল্ড, প্যাট কামিন্স, নাথান লায়ন, কেন রিচার্ডসন, অ্যাডাম জ্যাম্পা, জন হল্যান্ড।