প্রস্তুতি ম্যাচে মুশফিকের শতক, সৌম্যর অর্ধশতক

প্রস্তুতি ম্যাচে ব্যাটিং অনুশীলনটা ভালোই হয়েছে বাংলাদেশের। মুশফিকুর রহিমের অপরাজিত শতক আর সৌম্য সরকারের অর্ধশতকে ডিউক অব নরফোক একাদশের বিপক্ষে রানের পাহাড় গড়েছে অতিথিরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2017, 03:08 PM
Updated : 1 May 2017, 03:12 PM

ত্রিদেশীয় সিরিজ আর চ্যাম্পিয়ন্স ট্রফিকে লক্ষ্য করে সাসেক্সে ক্যাম্প করছে বাংলাদেশ। প্রস্তুতির অংশ হিসেবেই সোমবার এই প্রস্তুতি ম্যাচ খেলে অতিথিরা।

স্ত্রীর অসুস্থতার জন্য দেশে ফেরা মাশরাফি বিন মুর্তজার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেন মুশফিক। উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল, অলরাউন্ডার সাকিব আল হাসান ও বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান খেলেননি এই ম্যাচে।

আরুন্ডেল ক্যাসেলে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩৪৫ রান করে বাংলাদেশ।

১৩৪ রানে অপরাজিত থাকেন চার নম্বরে নামা মুশফিক। ৯৮ বলের ঝড়ো ইনিংসে হাঁকিয়েছেন ১৪টি চার ও একটি ছক্কা।

সাসেক্সের ক্যাম্পে চন্দিকা হাথুরুসিংহের শিষ্যদের মূল নজর কন্ডিশনের সঙ্গে দ্রুত মানিয়ে নেওয়ার দিকে। স্কোর কার্ড বলছে ইংল্যান্ডে ২০১০ সালের পর প্রথমবারের মতো খেলতে যাওয়া বাংলাদেশের ক্রিকেটাররা সেই কাজ অনেকটাই করতে পেরেছেন।

এই ম্যাচ আসলে অনেকটা ফেস্টিভাল ম্যাচের মত। ব্রাইটনে যাওয়া দলের জন্য ডিউক অব নরফোকের সঙ্গে খেলাটা রীতি। এদিনই পরিস্থিতি ছিল উৎসব মুখর। সেখানে রান উৎসব করেছেন মুশফিকরা।

দলকে ভালো শুরু এনে দেন ইমরুল কায়েস ও সৌম্য। দ্রুত রান তুলছিলেন দুই বাঁহাতি ব্যাটসম্যান। ৪০ বলে ৭টি চারে ৪৪ রান করে ফিরেন ইমরুল। সৌম্য পান অর্ধশতকের দেখা, ৬৪ বলে তার ৭৩ রানের ইনিংসটি ৭টি চার ও একটি ছক্কা সমৃদ্ধ।

দুই অঙ্কে যেতে পারেননি সাব্বির রহমান, মাহমুদউল্লাহ। নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজদের নিয়ে দলকে তিনশ ছাড়ানো সংগ্রহ এনে দেন মুশফিক।

৫টি চারে ২৬ রান করেন নাসির। মিরাজ ৩৪ বলে ৩১।