হায়দার বাধা পেরিয়ে ঢাকার জয়

ছোট্ট পুঁজি নিয়ে প্রাণপণ লড়েছেন আবু হায়দার। কিন্তু তার ক্যারিয়ার সেরার বোলিংয়েও হার এড়াতে পারনি ঢাকা মেট্রো। ব্যাটিং দুরূহ উইকেটে তিন দিনেই মার্শাল আইয়ুবের দলকে হারিয়েছে ঢাকা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2016, 10:53 AM
Updated : 22 Dec 2016, 10:53 AM

বৃহস্পতিবার ১০৫ রানের লক্ষ্য তাড়ায় ৫ উইকেটে জিতেছে ঢাকা। জাতীয় ক্রিকেট লিগে প্রথম স্তরের দুটি ম্যাচই শেষ হল তিন দিনে। এর আগে বরিশালকে ১০ উইকেটে হারিয়েছে খুলনা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ছোট লক্ষ্য তাড়ায় সহজ জয়ের পথেই ছিল ঢাকা। ১ উইকেটে ৬২ রানের সুবিধাজনক জায়গায় পৌঁছে যাওয়া দলটিকে কাঁপিয়ে দেন হায়দার। ১ রানের মধ্যে তুলে নেন চার উইকেট।

একই ওভারে মিহাজ খান ও রকিবুল হাসানকে বিদায় করেন হায়দার। পরের ওভারে তিন বলের মধ্যে তার শিকার জয়রাজ শেখ ও নাদিফ চৌধুরী। তবে এরপরও দলের হার ঠেকাতে পারেননি।

৬৩ রানে ৫ উইকেট হারানো ঢাকা দারুণ জয় পায় তাইবুর রহমান ও জাহিদুজ্জামানের ব্যাটে। অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেটে ৪৩ রানের কার্যকর এক জুটি গড়েন এই দুই জনে।

৪২ রানে ৪ উইকেট নেন হায়দার। অন্যদের কাছ থেকে তিনি সহায়তা পেলে খেলার চিত্রটা ভিন্নরকমও হতে পারতো।

এর আগে ৪ উইকেটে ২৭ রান নিয়ে খেলা শুরু করে ১২৫ রানে গুটিয়ে যায় ঢাকা মেট্রোর ইনিংস। শূন্য রান নিয়ে দিন শুরু করা মোহাম্মদ আশরাফুল ফিরেন ১২ রান করে। যা একটু প্রতিরোধ গড়েন মেহরাব হোসেন জুনিয়র। দশম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে সর্বোচ্চ ৩৯ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

২৪ রানে ৩ উইকেট নিয়ে ঢাকার সেরা বোলার অধিনায়ক মোহাম্মদ শরীফ। দুটি করে উইকেট নেন তাইবুর ও শাহাদাত হোসেন।

সংক্ষিপ্ত স্কোর:

ঢাকা মেট্রো ১ম ইনিংস: ১৬৬

ঢাকা ১ম ইনিংস: ১৮৭

ঢাকা মেট্রো ২য় ইনিংস: ৫৫.৫ ওভারে ১২৫ (সাদমান ২৮, শামসুর ১১, সৈকত ০, জাবিদ ০, মার্শাল ২, আশরাফুল ১২, মেহরাব জুনিয়র ৩৯, আসিফ আহমেদ ৩, হায়দার ১৪, শহিদুল ৭, আসিফ হাসান ০*; শরীফ ৩/২৪, সাব্বির ১/৩৬, শাহাদাত ২/২২, নাজমুল ১/২৪, তাইবুর ২/১৩)

ঢাকা ২য় ইনিংস: ৩১.৫ ওভারে ১০৬/৫ (মজিদ ১৬, জয়রাজ ৩০, মিনহাজ ১৪, রকিবুল ০, তাইবুর ২৭, নাদিফ ০, জাহিদ ১৬*; শহিদুল ০/২০, হায়দার ৪/৪২, সৈকত ১/১২, আসিফ হাসান ০/৭, আশরাফুল ০/১৬, আসিফ আহমেদ ০/৬)

ফল: ঢাকা ৫ উইকেটে জয়ী।