‘নিজেকে প্রমাণ করেছে ইমরুল’

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডের লক্ষ্য তাড়ায় শেষের তালগোলে কিছুটা দায় আছে ইমরুল কায়েসেরও। তবে দারুণ এক শতক করা বাঁহাতি ব্যাটসম্যানের প্রশংসাই করেছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2016, 06:23 PM
Updated : 7 Oct 2016, 06:57 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার ৩১০ রানের লক্ষ্য তাড়ায় দলীয় ২৭১ রানে সাকিব আল হাসান ফিরে যাওয়ার পর বাংলাদেশ তাকিয়ে ছিল ততক্ষণে নিজের দ্বিতীয় শতক পেয়ে যাওয়া ইমরুলের দিকে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি জানান, তাদের পরিকল্পনা ছিল শেষ পর্যন্ত ইমরুলের ক্রিজে থাকা। তবে সেই পরিকল্পনা পূরণ হয়নি। আসা-যাওয়ার মিছিলে যোগ দেন এই বাঁহাতি ব্যাটসম্যানও। আদিল রশিদের বলে এগিয়ে এসে খেলতে গিয়ে স্টাম্পড হন তিনি। 

সাড়ে তিন ঘণ্টা ক্রিজে থাকা ইমরুল ১১৯ বলে করেন ক্যারিয়ার সেরা ১১২ রান।

মাশরাফি জানান, শেষের দিকে ভীষণ কঠিন পরিস্থিতিতে ব্যাট করতে হয়েছে ইমরুলকে।

“আজকে ব্যাটিংয়ের সময় একটা পর্যায়ে ওকে (পায়ের টানের জন্য) সংগ্রাম করতে হয়েছে। ওর যে পরিস্থিতি ছিল, ওই অবস্থায় ব্যাটিং করা খুব কঠিন ছিল। তারপরও সে দলের জন্য চেষ্টা করেছে।”

চোখ ধাঁধানো শটে দুর্দান্ত শুরু করা ইমরুল ওয়ানডেতে ৫০ ইনিংস পরে পেয়েছেন তিন অঙ্কের দেখা। মাশরাফি মনে করেন, নিয়মিত খেলার সুযোগ না মেলাতেই এত দীর্ঘ বিরতি।

“ইমরুল তো ওভাবে ‍সুযোগই পায়নি। হয়তো ৫০ ম্যাচ পর বলতে পারেন। কিন্তু ও সব সময় আসা যাওয়ার মধ্যে ছিল। ও নিজেকে আজ প্রমাণ করেছে। ও যেভাবে পারফরম্যান্স করেছে আজকে সে আবারও প্রমাণ করেছে, ও বড় শতক করতে পারে।”