লেগ স্পিন ভাবনায় অনুশীলনে মুন্না-জুবায়ের

২০ জনের ওয়ানডে পুলে নেই, তবু সোমবার জাতীয় দলের অনুশীলনে দেখা গেল নূর হোসেন মুন্নাকে। মঙ্গলবার যোগ দেবেন জুবায়ের হোসেন। দুই লেগ স্পিনারকে ডাকা হয়েছে বিশেষ ভাবনায়, আফগান ও ইংলিশ লেগ স্পিনারদের সামলাতে ব্যাটসম্যানদের প্রস্তুত করে তোলা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2016, 04:17 PM
Updated : 19 Sept 2016, 04:17 PM

আফগানিস্তান দলে নিশ্চিতভাবেই থাকবেন লেগ স্পিনিং অলরাউন্ডার সামিউল্লাহ শেনওয়ারি ও তরুণ লেগ স্পিনার রশিদ খান। ইংল্যান্ডের হয়ে লেগ স্পিনের চ্যালেঞ্জ জানাবেন আদিল রশিদ। এই লেগ স্পিনারদের সামলানোর ভাবনাতেই বাংলাদেশের অনুশীলনে ডাকা হয়েছে দুই লেগ স্পিনারকে।

শুরুতে সূচিতে না থাকলেও প্রধান কোচ চন্দিকা হাথুরুসিংহের চাওয়ায় আফগানিস্তান সিরিজের আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন মাশরাফি-তামিমরা। বুধবার দিন-রাতের ম্যাচটি হবে শের-ই-বাংলা স্টেডিয়ামে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, ওই ম্যাচের ভাবনাতেই দুই লেগ স্পিনারকে ডাকা হয়েছে।

“আফগানিস্তান ও ইংল্যান্ড দলে লেগ স্পিনার আছে। আমাদের ভাবনা হলো, প্রস্তুতি ম্যাচটিতে মুন্না ও লিখন (জুবায়ের) দুই প্রান্ত থেকে বোলিং করবে। লেগ স্পিন সামলানোয় আমাদের ব্যাটসম্যানদের প্রস্তুতি ভালো হবে।”

আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের জন্য ওয়ানডে পুলে রাখা হয়েছে ২০ জনকে। দু দলে ভাগ হয়ে প্রস্তুতি ম্যাচের জন্য দুই লেগ স্পিনারের সঙ্গে বাড়তি ডাকা হয়েছে আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি, লিটস দাস ও সানজামুল ইসলামকে।