বাংলাদেশ সফরে ওয়ানডেতে বিশ্রামে রুট

বাংলাদেশ সফরে টেস্ট দলে থাকলেও ওয়ানডে সিরিজে বিশ্রাম পেয়েছেন ইংল্যান্ডের অন্যতম ব্যাটিং ভরসা জো রুট। দলে ফিরেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান স্যাম বিলিংস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2016, 11:08 AM
Updated : 17 Sept 2016, 09:44 AM

পাকিস্তানের বিপক্ষে ৪-১ ব্যবধানে জেতা ওয়ানডে সিরিজের সেরা খেলোয়াড় ছিলেন রুট।

নিরাপত্তা শঙ্কায় বাংলাদেশ সফরে না আসার সিদ্ধান্ত দিয়েছেন ইংল্যান্ডের ওয়ানডে অধিনায়ক ওয়েন মর্গ্যান। তার জায়গায় বাংলাদেশে ১৫ সদস্যের দলকে নেতৃত্ব দেবেন উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলার।

টেস্টর মতো ওয়ানডে দলেও আছেন অভিষেকের অপেক্ষায় থাকা ২২ বছর বয়সী বেন ডাকেট। ঘরোয়া ক্রিকেটে এই মৌসুমে ওয়ানডেতে ৯৯ গড়ে রান করেছেন তিনি। নিরাপত্তা শঙ্কায় সফরে না আসার সিদ্ধান্ত নেওয়া অ্যালেক্স হেলসের জায়গায় ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক অভিষেক হতে পারে তার।   

একটি টেস্ট খেলা পেসার জ্যাক বল আছে ওয়ানডে দলে। এই সংস্করণে এখনও দেশের হয়ে খেলা হয়নি তার। টেস্ট দলে জায়গা হারানো ব্যাটসম্যান জেমস ভিন্স ফিরেছেন ওয়ানডে দলে।

ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার ক্রিস জর্ডান।

ওয়ানডে দলে বিশেষজ্ঞ স্পিনার লিয়াম ডসন। স্পিনে তার সঙ্গে থাকবেন লেগ স্পিনার আদিল রশিদ ও বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার মইন আলি।

ক্রিস ওকস, মার্ক উড, লিয়াম প্লানকেট, ডেভিড উইলি ও অলরাউন্ডার বেন স্টোকসের উপস্থিতিতে ইংল্যান্ডের পেস আক্রমণ যথেষ্ট শক্তিশালী। 

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি হবে ৭ অক্টোবর।

ওয়ানডের ইংল্যান্ড দল: জস বাটলার (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, জ্যাক বল, স্যাম বিলিংস, লিয়াম ডসন, বেন ডাকেট, লিয়াম প্লানকেট, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস, জেমস ভিন্স, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।