প্রস্তুতির জন্য আগেই বাংলাদেশে আসবেন কুক

দুই দিনের প্রস্তুতি ম্যাচ দুটি খেলতে পারবেন না অ্যালেস্টার কুক। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক তাই টেস্ট দলের অন্যদের চেয়ে সপ্তাহখানেক আগে আসবেন বাংলাদেশে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2016, 03:13 PM
Updated : 17 Sept 2016, 02:38 PM

বাংলাদেশে দুই ম্যাচের টেস্ট সিরিজের আগে দুটি দুই দিনের ম্যাচ খেলবে ইংল্যান্ড। টানা চার দিন মাচ দুটি হবে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে, ১৪ থেকে ১৭ অক্টোবর।

১০ অক্টোবর থেকে সপ্তাহখানেকের মধ্যেই পৃথিবীর আলোয় আসার তারিখ কুকের দ্বিতীয় সন্তানের। স্ত্রীর পাশে থাকতে সেসময় দেশে ফিরে যাবেন কুক। প্রস্তুতি ম্যাচ দুটি খেলতে পারবেন না অধিনায়ক। অনুশীলনে ঘাটতি যাতে না থাকে, সেজন্য বাঁহাতি ওপেনার বাংলাদেশ আসবেন অন্যদের সপ্তাহখানেক আগেই।

টেস্ট স্কোয়াডের যারা ওয়ানডেতে নেই, তারা বাংলাদেশের উদ্দেশে দেশ ছাড়বেন ৯ অক্টোবর। তবে কুক চলে আসবেন ২ বা ৩ অক্টোবর।

ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্টের আশা, স্ত্রীর পাশে দেশে ফিরে গিয়ে আবার প্রথম টেস্টের আগেই বাংলাদেশে ফিরে আসবেন কুক। চট্টগ্রামে প্রথম টেস্ট শুরু হবে ২০ অক্টোবর।

কুক না থাকায় প্রস্তুতি ম্যাচ দুটোয় হয়ত ইংল্যান্ডের ইনিংস শুরু করবেন দলে ডাক পাওয়া দুই নবীন বেন ডাকেট ও হাসিব হামিদ। দুজনের জন্য সেটি হবে অনেকটা নির্বাচনী ম্যাচের মতো। প্রস্তুতি ম্যাচে ভালো করবেন যিনি, টেস্ট সিরিজে কুকের উদ্বোধনী জুটির সঙ্গী হবেন তিনিই।