টি-টোয়েন্টির পর ওয়ানডেতেও ফিরলেন হেটমায়ার

নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে জায়গা পেলেন অলরাউন্ডার কেভিন সিনক্লেয়ারও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2022, 08:16 AM
Updated : 12 August 2022, 08:16 AM

নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সীমানায় যে ক্যাচ নিয়েছেন শিমরন হেটমায়ার, তার ফিটনেস নিয়ে আর সংশয় থাকার কথা নয়! ফিটনেসের ঘাটতির কারণে দলে জায়গা হারিয়েছিলেন তিনি। এবার টি-টোয়েন্টির পর নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের ওয়েস্ট ইন্ডিজ দলেও ফিরলেন আগ্রাসী এই ব্যাটসম্যান।

ওয়ানডে ক্যারিয়ারে ৪৪ ইনিংস খেলে ৫ টি সেঞ্চুরি হেটমায়ারের, ব্যাটিং স্ট্রাইক রেট ১০৬.৩৯। তবে গত আড়াই বছরে স্রেফ দুটি ওয়ানডে খেলতে পেরেছেন তিনি। সবশেষ গত বছরের জুলাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে খেলেছিলেন প্রায় দেড় বছর পর। সেই সিরিজের পর আবার বাইরে ছিটকে পড়েন। মূলত ফিটনেসের প্রশ্নেই তাকে জাতীয় দল থেকে দূরে রাখা হয়েছিল।

একই কারণে গত বিশ্বকাপের পর টি-টোয়েন্টি দলেও তাকে নেওয়া হয়নি। তবে সম্প্রতি ভারতের বিপক্ষে সিরিজ দিয়ে তিনি ফেরেন এই সংস্করণে। সিরিজের শেষ ম্যাচে খেলেন ৩৫ বলে ৫৬ রানের ইনিংস। নিউ জিল্যান্ডের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হন। তবে এই ম্যাচেই নজর কাড়েন মার্টিন গাপটিলের অসাধারণ ক্যাচ নিয়ে। এবার ফিরলেন ৫০ ওভারের ক্রিকেটেও।

১৪ সদস্যের এই দলে জায়গা পেয়েছেন কেভিন সিনক্লেয়ার। ২২ বছর বয়সী অফ স্পিনিং অলরাউন্ডার ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৬টি টি-টোয়েন্টি খেললেও এখনও ওয়ানডে খেলার সুযোগ পাননি।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৬ ম্যাচ খেলে ১৮ উইকেট নিয়েছেন সিনক্লেয়ার। ওভারপ্রতি রান দিয়েছেন কেবল ৩.১৭।

আঙুলের চোটে পড়ে গত মাসে ভারতের বিপক্ষে সিরিজের মাঝপথে ছিটকে পড়া গুডাকেশ মোটিকে রাখা হয়েছে দলে। তবে ফিটনেস পরীক্ষায় উতরাতে পারলেই কেবল ফিরতে পারবেন তিনি।

সবশেষ ভারতের বিপক্ষে সিরিজের দল থেকে বাদ পড়েছেন লেগ স্পিনার হেইডেন ওয়ালশ, আক্রমণাত্মক ব্যাটসম্যান রভম্যান পাওয়েল ও পেস বোলিং অলরাউন্ডার রোমারিও শেফার্ড।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: নিকোলাস পুরান (অধিনায়ক), শেই হোপ (সহ-অধিনায়ক), শামার ব্রুকস, কেসি কার্টি, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মেয়ার্স, কিমো পল, জেডেন সিলস, কেভিন সিনক্লেয়ার, গুডাকেশ মোটি (ফিটনেস প্রমাণ সাপেক্ষে)।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক