পাকিস্তানের নতুন প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ

মোহাম্মদ হাফিজের পর এবার পাকিস্তান ক্রিকেটে বড় দায়িত্ব পেলেন দেশটির সাবেক বাঁহাতি পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2023, 02:00 PM
Updated : 17 Nov 2023, 02:00 PM

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর তিন মাসের মাথায় জাতীয় দলের প্রধান নির্বাচক হলেন ওয়াহাব রিয়াজ। ইনজামাম উল হকের পদত্যাগে তৈরি হওয়া শূন্যস্থান পূরণে সাবেক বাঁহাতি পেসারকে বেছে নিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। 

পিসিবি শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়াহাবের প্রধান নির্বাচক হিসেবে নিয়োগের খবর জানিয়েছে। নতুন টিম ডিরেক্টর ও প্রধান কোচ মোহাম্মদ হাফিজের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে দলকে এগিয়ে নেওয়ার কথা বলেছেন ওয়াহাব। 

স্বার্থের সংঘাতের অভিযোগের তদন্ত চলমান থাকায় বিশ্বকাপের মাঝেই পদত্যাগ করেন ইনজামাম উল হক। তখন তিনি অভিযোগ প্রমাণিত না হলে পুনরায় প্রধান নির্বাচকের দায়িত্ব নেওয়ার ইচ্ছার কথাও জানিয়েছিলেন। তবে ওই তদন্ত প্রতিবেদন আসার আগেই নতুন প্রধান নির্বাচক নিয়োগ দিল পিসিবি।

চলতি বছরের অগাস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ৩৮ বছর বয়সী পেসার ওয়াহাব। তবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলা বা না খেলার ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেননি তিনি। এর মাঝেই পেলেন নিজ দেশের জাতীয় দল বাছাইয়ের গুরুত্বপূর্ণ দায়িত্ব।  

নতুন পদে ওয়াহাবের প্রথম কাজ অস্ট্রেলিয়া সফরের স্কোয়াড গঠন। তিন টেস্ট খেলতে চলতি মাসের শেষ দিন দেশ ছাড়বে পাকিস্তান। এরপর নিউ জিল্যান্ডে গিয়ে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে তারা। আপাতত এই দুই সিরিজের দল সাজানোয় মন দেবেন ওয়াহাব।