এক লাফে ১৪০৪ ধাপ এগোলেন স্টাবস!

টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে অনেক বড় লাফ দিয়েছেন ফরাসি তরুণ গুস্তাভ মেকিয়ানও।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2022, 11:30 AM
Updated : 3 August 2022, 11:30 AM

আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার ব্যাট হাতে নেমেই বিধ্বংসী ইনিংস খেলেন ট্রিস্টান স্টাবস, যার প্রতিফলন পড়েছে র‍্যাঙ্কিংয়ে। টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে এক লাফে এক হাজার ৪০৪ ধাপ এগিয়েছেন তিনি।

আইসিসির বুধবার প্রকাশিত সাপ্তাহিক র‍্যাঙ্কিংয়ের হালনাগাদে দক্ষিণ আফ্রিকার এই বিস্ফোরক ব্যাটসম্যান আছেন যৌথভাবে ১২৬তম স্থানে।

Also Read: বাবরের ঘাড়ে সূর্যকুমারের নিঃশ্বাস

Also Read: র‍্যাঙ্কিংয়ে ৪ ধাপ এগোলেন আফিফ

স্টাবসের আন্তর্জাতিক অভিষেক হয় গত জুনে ভারত সফরে টি-টোয়েন্টি দিয়ে। সেখানে দুই ম্যাচের কোনোটিতে অবশ্য ব্যাটিংয়ের সুযোগ হয়নি তার। ইংল্যান্ডের বিপক্ষে গত সপ্তাহে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অবশেষে ব্যাটিংয়ের সুযোগ পান তিনি। রান তাড়ায় নেমে স্রেফ ২৮ বলে ৮ ছক্কা ও ২ চারে খেলেন ৭২ রানের খুনে ইনিংস।

পরের ম্যাচে তিনি অপরাজিত থাকেন ১২ বলে ১৫ রান করে। আর তৃতীয় ম্যাচে ইনিংসের শেষ ওভারে ব্যাটিংয়ে নেমে মুখোমুখি প্রথম দুই বলে টানা দুটি চার মারার পর আউট হন শেষ বলে, ৮ রান।

আন্তর্জাতিক ক্রিকেটে পথচলার শুরুতে রেকর্ডের পর রেকর্ড গড়ে আলোচনার জন্ম দেওয়া ফ্রান্সের তরুণ ব্যাটসম্যান গুস্তাভ মেকিয়ানও র‍্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন। ৭০৬ ধাপ এগিয়ে যৌথভাবে ১৩৪তম স্থানে আছেন তিনি।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ইউরোপিয়ান উপ-আঞ্চলিক বাছাইপর্বের টুর্নামেন্টে গত সপ্তাহে টানা দুই সেঞ্চুরি করেন তিনি। পুরুষদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে টানা দুই সেঞ্চুরি করা প্রথম ব্যাটসম্যান তিনি। এখন পর্যন্ত পাঁচ ম্যাচে ৭৫.৪০ গড় ও ১৬৪.৬২ স্ট্রাইক রেটে তার রান ৩৭৭।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক