বিশ্বকাপ শেষ প্রিটোরিয়াসের

বৈশ্বিক আসরে এই পেস বোলিং অলরাউন্ডারের বদলি কে হবেন, তা জানায়নি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2022, 01:32 PM
Updated : 6 Oct 2022, 01:32 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আরেকটি বড় ধাক্কা দক্ষিণ আফ্রিকা শিবিরে। হাতের চোটে ভারতের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজ ও আসছে বৈশ্বিক আসর থেকে ছিটকে গেছেন পেস বোলিং অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস। 

দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ) টুইটারে বৃহস্পতিবার বিষয়টি জানিয়েছে।

ভারতের মাটিতে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকা দলে ছিলেন প্রিটোরিয়াস। তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হারে সফরকারীরা। শেষ ম্যাচে গত মঙ্গলবার বাম হাতের বুড়ো আঙুলে চোট পান প্রিটোরিয়াস। 

সিএসএর পক্ষ থেকে জানানো হয়েছে, চোট সারাতে অস্ত্রোপচার করানো লাগবে প্রিটোরিয়াসের এবং এজন্য দেশে ফিরে বোর্ডের মনোনীত সার্জনের সঙ্গে পরামর্শ করবেন তিনি।

 ২০ ওভারের ক্রিকেটে চাহিদা রয়েছে প্রিটোরিয়াসের। দা হানড্রেড-এর পর তিনি সম্প্রতি খেলেছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। কার্যকরী বোলিংয়ের পাশাপাশি বড় শট খেলতেও পারদর্শী তিনি। 

ভারতের বিপক্ষে বৃহস্পতিবার শুরু তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে প্রিটোরিয়াসের জায়গায় ডাক পেয়েছেন পেসার মার্কো ইয়ানসেন। দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলের রিজার্ভ হিসেবেও আছেন ইয়ানসেন, তার সঙ্গে রয়েছেন পেস বোলিং অলরাউন্ডার আন্দিলে ফেলুকওয়ায়ো ও বাঁহাতি স্পিনার বিয়ন ফোরটান। ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের দলেও প্রিটোরিয়াসের বদলি হতে পারেন ইয়ানসেন। 

বিশ্বকাপ অভিযানে নামার আগে এই নিয়ে দ্বিতীয় ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে ফিল্ডিংয়ের সময় বাঁহাতের তর্জনী ভেঙ্গে যাওয়ার পর বিশ্বকাপের দলে রাখা হয়নি অভিজ্ঞ ব্যাটসম্যান রাসি ফন ডার ডাসেনকে। সব ঠিক থাকলে আগামী ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফিরবেন তিনি।

 প্রাথমিক পর্ব পেরিয়ে আসা দলের বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী ২৪ অক্টোবর শুরু হবে টেম্বা বাভুমার দলের বিশ্বকাপ অভিযান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক