বৃষ্টিতে থামল সূর্যকুমার-ঝড়

ভারত-নিউ জিল্যান্ড সিরিজের দ্বিতীয় ওয়ানডে ভেসে গেল বৃষ্টিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2022, 09:10 AM
Updated : 27 Nov 2022, 09:10 AM

ম্যাচের শুরুর দিকেই বৃষ্টি নেমে দুই দলকে ড্রেসিং রুমে বন্দি রাখল পৌনে চার ঘণ্টা। এরপর খেলা শুরু হতেই শুরু হলো সূর্যকুমার যাদবের ঝড়। কিন্তু শেষ পর্যন্ত জয় হলো হ্যামিল্টনের বিরূপ প্রকৃতিরই। বৃষ্টিতে আরেক দফা খেলা বন্ধ হওয়ার পর আর শুরুই হতে পারল না।

হ্যামিল্টনে রোববার নিউ জিল্যান্ড-ভারত সিরিজের দ্বিতীয় ওয়ানডে ভেসে গেল বৃষ্টিতে। প্রথম ম্যাচে ৭ উইকেটের জয়ে সিরিজে এগিয়ে আপাতত কিউইরা।

আকাশ এ দিন মেঘলা ছিল সকাল থেকেই। চারপাশ গুমোট থাকায় টসে দেরি হয় খানিকটা। খেলা যদিও শুরু হয় সময়মতোই। টস হেরে ব্যাটিংয়ে নামা ভারতের হয়ে শিখর ধাওয়ান শুরু করেন সাবধানী ব্যাটিংয়ে। আরেক পাশে শুবমান গিল অবশ্য তিনটি বাউন্ডারি আদায় করে নেন বেশ দ্রুতই। তবে পঞ্চম ওভারে হানা দেয় বৃষ্টি। ভারতের রান তখন ৪.৫ ওভারে কোনো উইকেট না হারিয়ে ২২।

লম্বা সময় অপেক্ষার পর ২৯ ওভারে নামিয়ে আবার শুরু হয় ম্যাচ। দ্বিতীয় বলেই ভারত হারায় ধাওয়ানকে। ১০ বলে ৩ রান করে ভারতীয় অধিনায়ক মিড অনে ক্যাচ দেন ম্যাট হেনরির বলে।

তিনে নেমে সূর্যকুমার খানিকটা সময় নেন শুরুতে। প্রথম ১০ বলে রান করেন চার। এরপর শুরু করেন টি-টোয়েন্টির ব্যাটিং। আরেক পাশে গিলও খেলতে থাকেন শট। তাতে রান বাড়তে থাকে তরতরিয়ে।

লকি ফার্গুসনের এক ওভারে সূর্যকুমারের ছক্কা ও চারের পর আর ওভারটি শেষও হতে পারেনি। বৃষ্টি নেমে আবার থামিয়ে দেয় খেলা। সেখানেই শেষ।

১২.৫ ওভারে ভারতের রান তখন ১ উইকেটে ৮৯। গিল তখন অপরাজিত ৪২ বলে ৪৫ রান করে, ৩ ছক্কায় সূর্যকুমার খেলছিলেন ২৫ বলে ৩৪ রানে।

সিরিজের শেষ ওয়ানডে বুধবার, ক্রাইস্টচার্চে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক