এশিয়ান অনলাইন বিতর্কে সেমিফাইনালে বাদ পড়ল 'টিম বাংলাদেশ'

হাড্ডাহাড্ডি লড়াই করে টিম সিঙ্গাপুরের কাছে ৩-২ ব্যাবধানে হেরে যায় বাংলাদেশের বির্তাকিকরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2024, 06:47 PM
Updated : 4 March 2024, 06:47 PM

স্কুল শিক্ষার্থীদের বিতর্ক প্রতিযোগিতা এশিয়ান অনলাইন ডিবেটিং চ্যাম্পিয়নশিপে তীব্র লড়াই করে সেমিফাইনাল থেকে বাদ পড়েছে ‘টিম বাংলাদেশ’।

চলতি বছরের সবচেয়ে প্রতিযোগিতাপূর্ণ স্কুল পর্যায়ের অন্যতম এ প্রতিযোগিতায় রোববার টিম সিঙ্গাপুরের কাছে ৩-২ ব্যাবধানে হেরে যায় টিম বাংলাদেশ।

সিঙ্গাপুর থেকে অনলাইনে আয়োজিত এ বিতর্ক প্রতিযোগিতায় বাংলাদেশ ডিবেটিং কাউন্সিলের তত্ত্বাবধানে রাজধানী ঢাকার কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে পাঁচজন শিক্ষার্থী অংশ নেয়।

তারা হলেন-জারিন রাফিন, রাইয়ান জোয়াহের, রাইদাহ হাসান, নাজিফা নাওয়ার ও আজমাইন আব্দুল্লাহ বিন তাজওয়ার।

ডিবেটিং কাউন্সিলের ভাইস চেয়ার সুদীপ্ত রওশন আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, টিম বাংলাদেশ প্রথম রাউন্ডে ৪/৫টি জয় নিয়ে ওপেন ক্যাটাগরিতে চতুর্থ স্থান দখল করে।

প্রতিযোগিতায় ৩৩২ জন বক্তা অংশ নিয়েছিলেন। তাদের মধ্যে জারিন ও রাইয়ান অষ্টম সেরা বক্তা এবং রায়দাহ ও আজমাইন ১৩তম সেরা বক্তা নির্বাচিত হন।

"দল হিসেবে তাদের প্রথম টুর্নামেন্টে অবিশ্বাস্য পারফরম্যান্সের জন্য আমরা খুবই গর্বিত। তারা দুর্দান্তের সাথে শুরু করেছিল। কিন্তু দুর্ভাগ্যক্রমে সেমিফাইনালে হেরে যায়।"

প্রথমবার অংশ নিয়েই তারা দারুণ পারফর্ম করেছে বলে ডিবেটিং কাউন্সিলের ফেইসবুক পোস্টে বলা হয়েছে।

এতে বলা হয়, এ সাফল্যে উজ্জীবিত হয়ে তারা এ বছর সার্বিয়ায় হতে যাওয়া বিশ্ব স্কুল প্রতিযোগিতায় আরও ভালো করতে প্রস্তুতি নেবে এমন প্রত্যাশা কাউন্সিলের।