ছাত্রলীগ নেত্রীকে ‘মারধর’, মধ্যরাতে উত্তপ্ত ইডেন কলেজ

কলেজ শাখা ছাত্রলীগের সহসভাপতি জান্নাতুল ফেরদৌসের অভিযোগ, সভাপতি ও সাধারণ সম্পাদকের সমর্থকরা তাকে একটি কক্ষে আটকে রেখে মারধর করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2022, 03:34 AM
Updated : 25 Sept 2022, 03:34 AM

ইডেন মহিলা কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে ‘সিট বাণিজ্য ও চাঁদাবাজির’ অভিযোগ এনে গণমাধ্যমে বক্তব্য দেওয়ায় সংগঠনটির আরেক নেত্রীকে মারধর করার অভিযোগ উঠেছে।

কলেজ শাখার সহসভাপতি জান্নাতুল ফেরদৌসের অভিযোগ, সভাপতি ও সাধারণ সম্পাদকের সমর্থকরা শনিবার রাতে তাকে শহীদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীনিবাসের একটি কক্ষে আটকে রেখে মারধর করে।

এ ঘটনায় মধ্যরাতে ছাত্রলীগের নেতা-কর্মীদের একাংশের বিক্ষোভে ইডেন কলেজ ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। বিক্ষোভকারীরা রীভা ও রাজিয়ার বহিষ্কারের দাবি জানান।

শহীদ বঙ্গমাতা ছাত্রী নিবাসের একাধিক শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, জান্নাতুল ফেরদৌস গত ২২ সেপ্টেম্বর গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে রীভা ও রাজিয়ার বিরুদ্ধে ‘সিট বাণিজ্য, চাঁদাবাজি’সহ নানা অভিযোগ নিয়ে কথা বলেন।

এর জেরে শনিবার রাত ১১টার দিকে জান্নাতকে ছাত্রীনিবাস থেকে বের করে দেওয়ার হুমকি দেন রীভা ও রাজিয়ার অনুসারীরা। পরে তাকে একটি কক্ষে আটকে রেখে ‘হেনস্তা’ করা হয়। এ নিয়ে হট্টগোলের পর জান্নাতকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

জান্নাত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমি তাদের অপকর্ম নিয়ে মিডিয়ায় কথায় বলায় আমাকে হল থেকে বেরিয়ে যেতে হুমকি দিয়েছে। পরে রীভা ও রাজিয়ার অনুসারীরা আমাকে আটকে রেখে মানসিক নির্যাতন ও মারধর করেছে। এমনকি তারা আমার ব্যক্তিগত ছবিও তুলে রেখেছে। এ বিষয়ে হল কর্তৃপক্ষ নীরব ভূমিকা পালন করেছে।”

অভিযোগের বিষয়ে প্রশ্ন করলে রীভা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ইডেন কলেজ ও কলেজ ছাত্রলীগ নিয়ে সে (জান্নাত) বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি, লাইভে এসে বিতর্কিত বক্তব্য এবং মিডিয়াতে অপপ্রচার চালিয়েছে, যা কোনোভাবেই ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা মেনে নিতে পারেনি।

“এর ফলেই সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদ করে তাকে হল থেকে বের করে দেওয়ার জন্য আন্দোলনে নামে। এখানে আমরা ছাত্রলীগ সভাপতি বা সাধারণ সম্পাদকের কোনো সংশ্লিষ্টতা নেই।”

ইডেন কলেজে সম্প্রতি বেশ কয়েকবার তামান্না জেসমিন রীভার বিরুদ্ধে শিক্ষার্থী নির্যাতনের অভিযোগ উঠে। কিন্তু কোনো ঘটনাতেই তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

বঙ্গমাতা ছাত্রীনিবাসের সুপার নাজমুন নাহার রোববার সকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ওই মেয়েরা (ভুক্তভোগী ও তার সমর্থকরা) লিখিত অভিযোগ দিয়েছে। আমি এটা অধ্যক্ষকে পাঠিয়েছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক