ঢাবির মৃত্তিকা বিভাগ অ্যালামনাইয়ের পুনর্মিলনী হয়ে গেল

একই দিন উদ্ভিদবিজ্ঞান ও আরবী বিভাগ অ্যালামনাইয়েরও পুনর্মিলন হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2023, 02:57 PM
Updated : 14 Jan 2023, 02:57 PM

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী ও নবীণবরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠের সুইমিং পুলে এ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে শিক্ষা ও গবেষণার গুণগতমান বাড়াতে গবেষণা তহবিল প্রতিষ্ঠার জন্য অ্যালামনাইদের প্রতি আহ্বান জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, “এর মাধ্যমে বিশ্ববিদ্যালয় যেমন সমৃদ্ধ হবে, তেমনই আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের মর্যাদা আরও বৃদ্ধি পাবে।

“উদার, মানবিক ও অসাম্প্রদায়িক মূল্যবোধ ধারণ করে দেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি ও সভ্যতার প্রতি শ্রদ্ধাশীল থেকে ‘স্মার্ট বাংলাদেশ' বিনির্মাণে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।”

মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক দিদার-উল আলমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক হারুনর রশীদ খান এবং অ্যালামনাইয়ের সাধারণ সম্পাদক আবুল ফজল মীর।

উদ্ভিদবিজ্ঞান ও আরবী বিভাগের পুনর্মিলন

একই দিন উদ্ভিদবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশনেরও পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিভাগের কৃতী শিক্ষার্থীকে স্বর্ণপদক ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করা হয়।

অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক আতহার উদ্দিনের সভাপতিত্বে বিভাগ প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ, উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মিহির লাল সাহা এবং সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আসফাক আহমদ।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে আরবী বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ ইউছুফ। বক্তব্য রাখেন বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক আবদুল কাদির।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক