ঢাবিতে ভর্তি পরীক্ষার্থীদের ফুল দিতে গিয়ে হামলার শিকার ছাত্রদল

হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করেছে ছাত্রদল; ছাত্রলীগ তা অস্বীকার করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2023, 08:31 AM
Updated : 6 May 2023, 08:31 AM

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থীদের ফুলের শুভেচ্ছা জনাতে গিয়ে হামলার শিকার হয়েছে ছাত্রদল। এই হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করে ছাত্রদল বলেছে, তাদের ৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন।

শনিবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা শেষে কার্জন হলের পেছনের ফটক দিয়ে বের হওয়া শিক্ষার্থীদের ফুল ও কলম উপহার দেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের নেতা-কর্মীরা।

পরে সেখান থেকে তারা চলে যাওয়ার পথে হাই কোর্ট মোড়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একদল নেতা-কর্মী অতর্কিত হামলা চালায় বলে দাবি করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা প্রতি বছরের ন্যায় এবছরও শিক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে বরণ করে নিচ্ছিলাম। সেখান থেকে ফেরার পথে ছাত্রলীগের নেতা-কর্মীরা হাই কোর্ট মোড়ে আমাদের উপর অতর্কিত হামলা চালায়। ভর্তি পরীক্ষার দিনে এই হামলার আমরা তীব্র নিন্দার প্রতিবাদ জানাচ্ছি।”

তিনি জানান, হামলায় পাঁচ জন নেতা-কর্মী আহত হয়েছেন। এরমধ্যে জহুরুল হক হলের আব্দুল্লাহ তালুকদার সাব্বির ও বঙ্গবন্ধু হলের অনিকের অবস্থা গুরুতর। সাব্বিরে মাথায় ১২টা সেলাই লেগেছে।

আহত অন্যরা হলেন-রাজু আহমেদ, আতিক ইশরাক ও জারিফ।

হামলার অভিযোগের বিষয়ে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ছাত্রলীগের নেতা-কর্মীরা আজকে শিক্ষার্থীদের সহায়তা কেন্দ্রে ব্যস্ত ছিল। তাদের হামলা করার কোনো প্রশ্নই উঠে না।

“আমরা যেটা শুনেছি, ছাত্রদলের দুটা গ্রুপের সঙ্গে মতবিরোধ হয়েছে, তারা দুই গ্রুপে ফুল দিতে গিয়েছে এবং সেখানে সংঘর্ষে জড়িয়েছে।”

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চলাকালে অস্থিতিশীল পরিবেশ তৈরি না করতে সবার প্রতি আহ্বান জানান তিনি।