শ্রীলঙ্কার ব্যবসায়ীদের কাছে বিনিয়োগ চায় এফবিসিসিআই

“শ্রীলঙ্কার বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগ করতে চাইলে এফবিসিসিআইর পক্ষ থেকে সব ধরনের সহায়তা দেওয়া হবে,” বলেন মাহবুবুল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2024, 02:52 PM
Updated : 21 Jan 2024, 02:52 PM

দেশের অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগের জন্য শ্রীলঙ্কার ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম। 

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনটির গুলশান কার্যালয়ে ঢাকায় শ্রীলঙ্কার রাষ্ট্রদূত ধর্মপালা ভীরাকড়ির সঙ্গে সৌজন্য সাক্ষাতে মাহবুব এ আহ্বান জানান বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

এফবিসিসিআই সভাপতি বলেন, “বাংলাদেশে ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা করছে সরকার। এসব অর্থনৈতিক অঞ্চলে তেল, গ্যাস, বিদ্যুৎসহ সব ধরনের সুবিধা প্রদান করা হচ্ছে। এছাড়া বাংলাদেশে ব্যবসা বাণিজ্য ও বিনিয়োগ সহজ করার লক্ষ্যে ওয়ান স্টপ সার্ভিস, ই-প্ল্যাটফর্মসহ আকর্ষণীয় প্রণোদনা চলমান রয়েছে।”

শ্রীলঙ্কার ব্যবসায়ীরা তাদের নিজস্ব বা যৌথ উদ্যোগে এখানে শিল্প কারখানা প্রতিষ্ঠা করে লাভবান হবেন বলে মন্তব্য করেন তিনি।

মাহবুবুল আলম বলেন, “গার্মেন্টস, ফার্মাসিউটিক্যালস, ইকো ট্যুরিজম, আতিথেয়তা- এগুলো বাংলাদেশে ব্যাপক সম্ভাবনাময় খাত। শ্রীলঙ্কার বিনিয়োগকারীরা বাংলাদেশে বিনিয়োগ করতে চাইলে এফবিসিসিআইর পক্ষ থেকে সব ধরনের সহায়তা দেওয়া হবে।”

বৈঠকে শ্রীলঙ্কার রাষ্ট্রদূত ধর্মপালা ভীরাকড়ি বলেন, “শ্রীলঙ্কার অনেক ব্যবসায়ী উদ্যোক্তা রয়েছে, যারা বাংলাদেশে ব্যবসা করার জন্য আগ্রহী। বাংলাদেশ থেকে প্রতিবছর প্রচুর পর্যটক পায় শ্রীলঙ্কা। দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়ানোর সময় এসেছে।”

বৈঠকে এফবিসিসিআই সহ-সভাপতি শমী কায়সার, রাশেদুল হোসেন চৌধুরী (রনি), মহাসচিব মো. আলমগীরসহ অন্যরা উপস্থিত ছিলেন।