‘নগদ’-এর মাধ্যমে কিস্তি দিতে পারবেন ‘পদক্ষেপ’ গ্রাহকরা

দেশের যেকোনো প্রান্তে বসেই স্বল্প সময়ে সেরে নেওয়া যাবে প্রয়োজনীয় লেনদেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2022, 01:07 PM
Updated : 22 Nov 2022, 01:07 PM

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর মাধ্যমে ঘরে বসেই সঞ্চয় জমা ও ঋণের কিস্তি পরিশোধ করতে পারবেন বেসরকারি উন্নয়ন সংস্থা পদক্ষেপ-এর গ্রাহকরা।

সম্প্রতি বনানীতে নগদ কার্যালয়ে এ নিয়ে দুই প্রতিষ্ঠানের চুক্তি স্বাক্ষরিত হয়েছে বলে এক সংবাদ জানিয়েছে এমএফএস কোম্পানিটি।

এতে বলা হয়, এ চুক্তির ফলে নগদ অ্যাপ, ইউএসএসডি ও ‘নগদ’ উদ্যোক্তা- এর যেকোনোটি ব্যবহার করে যে কোনো শাখার পদক্ষেপ গ্রাহক তার সঞ্চয় এবং ঋণের কিস্তি পরিশোধ করতে পারবেন। 

“এই চুক্তির ফলে ব্যাংকিং সুবিধার বাইরে থাকা প্রান্তিক জনপদের কৃষিনির্ভর মানুষেরা যেমন ডিজিটাল লেনদেনের আওতায় আসছেন, তেমনভাবে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারাও দেশের যেকোনো প্রান্তে বসেই স্বল্প সময়ে সেরে নিতে পারবেন প্রয়োজনীয় লেনদেন।”

নতুন এ সেবা নিয়ে নগদ-এর চিফ বিজনেস অফিসার শেখ আমিনুর রহমান বলেন, “নগদ আর্থিক খাতে ইতোমধ্যে বৈপ্লবিক পরিবর্তন এনেছে। পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্রের সাথে করা চুক্তির ফলে এখন প্রান্তিক পর্যায়ের মানুষেরা আরও সহজে তাদের সঞ্চয় ও ঋণের কিস্তি পরিশোধ করতে পারবেন।”

নগদ-এর পেমেন্ট বিভাগের প্রধান মোহাম্মদ মাহবুব সোবহান, এমএফআই অ্যান্ড গভর্মেন্ট সেলস অপারেশন বিভাগের প্রধান তানভীর চৌধুরী, কী-অ্যাকাউন্ট ম্যানেজার হাসনা মোহসীন; পদক্ষেপ-এর নির্বাহী পরিচালক সালেহ বিন শামস, পরিচালক (মাইক্রোফাইন্যান্স, প্রোগ্রাম অ্যান্ড এন্টারপ্রাইজ) মুহাম্মদ রিসালাত সিদ্দিক, উপ-পরিচালক আবুল কালাম আজাদ, সিনিয়র সহকারী পরিচালক শফিকুল ইসলাম ও সিনিয়র ম্যানেজার এমদাদুল হক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক