বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সাংবাদিক পরিচয়ে ‘চাঁদা’ দাবি

ওই নামে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে কোনো সাংবাদিক বা কর্মী কাজ করেন না।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2024, 05:18 PM
Updated : 23 March 2024, 05:18 PM

আবাসন খাতের ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাবের একটি অনুষ্ঠানে দেশের সর্ববৃহৎ ইন্টারনেট সংবাদপত্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সাংবাদিক পরিচয়ে এক ব্যক্তির চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে।

শনিবার কলি শংকর মুন্সী নামে ওই সাংবাদিক ঢাকার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) সভাপতি ওয়াহিদুজ্জামানের কাছে চাঁদা দাবি করেন।

এ নামে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে কোনো সাংবাদিক বা কর্মী কাজ করেন না।

বিষয়টি জানার পর যোগাযোগ করা হলে রিহ্যাবের জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশিদ বাবু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দোয়া ও ইফতার মাহফিলের অনুষ্ঠান শেষে কলি শংকর মুন্সী নিজেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের বিশেষ প্রতিনিধি পরিচয় দিয়ে সভাপতির কাছে টাকা চান।

“বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম লেখা একটি ভিজিটিং কার্ড দিয়ে ওই নম্বরে টাকা পাঠাতে বলেন।’’

ওই সময় সাংবাদিক পরিচয় দেওয়া ছয়-সাতজনের একটি দলের সঙ্গে ওই ব্যক্তি ছিলেন জানিয়ে জনসংযোগ কর্মকর্তা বলেন, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের নাম নেওয়ায় তার আচরণ নিয়ে সন্দেহ হয়। ওই সময় ভিড় থাকায় তাকে ‘কোনো মতে’ বিদায় জানিয়ে পরে যোগাযোগ করতে বলা হয়।

পরে রিহ্যাব থেকে পাঠানো ওই ব্যক্তির ভিজিটিং কার্ডে দেখা যায়, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের আদলে একটি লোগো ও ঠিকানা ব্যবহার করা হয়েছে। বিশেষ প্রতিনিধি হিসেবে কলি শংকর মুন্সী’র নাম লেখা রয়েছে।

ওই কার্ডে থাকা নম্বরে এ দিন রাত সাড়ে ৮টায় কল করা হলে ফোন ধরা ব্যক্তি নিজেকে কলি শংকর মুন্সী পরিচয় দেন। তবে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পরিচয় পেয়ে তিনি দাবি করেন, ‘‘আমি একটি পত্রিকায় কাজ করি, ঢাকার মোহাম্মদপুরে থাকি। আজ রিহ্যাবের কোনো প্রোগ্রামে আমি যাইনি, সভাপতি বা কারও কাছে চাদাঁ বা টাকা চাইনি।’’

তবে তার পত্রিকার নাম বলেননি তিনি।

তখন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এ প্রতিবেদক তাকে রিহ্যাবের সভাপতি ও সংশ্লিষ্টদের কাছে অভিযোগটির বিষয়ে খোলাসা করতে বলেন। তাকে স্পষ্ট করতে বলা হয়, তিনি (কলি শংকর মুন্সী) বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের কেউ না। চাঁদা দাবি করা ব্যক্তি তিনি নন।

তবে রাত ১০টা পর্যন্ত রিহ্যাব সভাপতি বা জনসংযোগ কর্মকর্তার সঙ্গে ওই ব্যক্তি আর যোগাযোগ করেননি।

এরপর রাত ১০টার দিকে আবার কলি শংকর মুন্সীর মোবাইল নম্বর ও বিজনেস কার্ডে থাকা দপ্তরের টেলিফোন নম্বরে ফোন করা হলে তা বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের একজন মুখপাত্র বলেন, “এ বিষয়ে আমরা আইনি ব্যবস্থা নেওয়ার কথা ভাবছি।“