বিমান ও পর্যটন খাতে অবদানের জন্য সম্মাননা পেলেন ১০ নারী

এভিয়েশন ও ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম (এটিজেএফবি) আয়োজিত অনুষ্ঠানে মনোনীতদের হাতে সম্মাননা তুলে দেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2024, 03:12 PM
Updated : 13 March 2024, 03:12 PM

বিমান ও পর্যটন খাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য এটিজেএফবি এভিয়েট্যুর উইমেন্স আইকন অ্যাওয়ার্ড পেয়েছেন ১০ নারী।

বুধবার ঢাকা ক্লাবে এক অনুষ্ঠানে তাদের এই সম্মাননা দেওয়া হয়।

সম্মাননাপ্রাপ্তরা হলেন- এভিয়েশন উদ্যোক্তা ক্যাটাগরিতে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) দিলরুবা পারভীন, ট্যুরিজম উদ্যোক্তা ক্যাটাগরিতে বাটারফ্লাই পার্কের চেয়ারম্যান মনোয়ারা হাকিম আলী, লিডারশিপ ক্যাটাগরিতে আ্যাটাব এর সাধারণ সম্পাদক আফসিয়া জান্নাত সালেহা, সাংবাদিক ক্যাটাগরিতে গ্রিন টিভির নির্বাহী সম্পাদক নাদিরা কিরণ, এভিয়েশন ট্রেইনার ক্যাটাগরিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ট্রেনিং সেন্টারের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) রাশেদা কবির চৌধুরী, পাইলট ক্যাটাগরিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের তাসমিন দোজা, ওটিএ উদ্যোক্তা ক্যাটাগরিতে শেয়ার ট্রিপের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সাদিয়া হক, অ্যারোনোটিক্যাল ইঞ্জিনিয়ার ক্যাটাগরিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সামিয়া হালিম কবির, কেবিনক্রু ক্যাটাগরিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফারহানা ইসলাম নুসরাত, ক্যালিনারি ট্যুরিজম ক্যাটাগরিতে ন্যাশনাল হোটেল ও ট্যুরিজম টেনিং ইন্সটিটিউটের ট্রেইনার জাহেদা বেগম।

এই খাতের সাংবাদিকদের সংগঠন এভিয়েশন ও ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম (এটিজেএফবি) আয়োজিত অনুষ্ঠানে মনোনীতদের হাতে সম্মাননা তুলে দেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

অনুষ্ঠানে মুহাম্মদ ফারুক খান বলেন, “নারীদের যখনই সুযোগ দেওয়া হয়েছে তখনই তারা ভালো করেছেন এবং এগিয়ে গিয়েছেন। নারীরা প্রমাণ করেছেন তারা কারো থেকে কোন অংশে কম নয়, প্রতিটি ক্ষেত্রে তারা তাদের যোগ্যতার স্বাক্ষর রাখছেন।

“আজকের অ্যাওয়ার্ডটিও একটি ইউনিক অ্যাওয়ার্ড। এই আয়োজনের ধারাবাহিকতা বজায় রাখার জন্য যা যা প্রয়োজন আমরা তাই করব।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ও সিইও শফিউল আজিম, এটিজেএফবির সভাপতি তানজিম আনোয়ার এবং সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) বাতেন বিপ্লব।