‘মোবাইল কেনাবেচা নিয়ে দ্বন্দ্ব’, মুগদায় কলেজছাত্রকে কুপিয়ে হত্যা

চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টার দিকে মারা যান পিয়াস।

ঢাকা মেডিকেল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2024, 03:59 AM
Updated : 8 March 2024, 03:59 AM

রাজধানীর উত্তর মুগদায় কলেজপড়ুয়া এক ছাত্রকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে উত্তর মুগদার লিটল এঞ্জেল গলিতে ওই ঘটনা ঘটে।

নিহত পিয়াস ইকবাল (২৩) কবি নজরুল কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

এই ঘটনায় পিয়াসের বন্ধু শামীমও (২৪) গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেলে ভর্তি রয়েছেন।

চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া বলেন, “গুরুতর আহত অবস্থায় দুজনকে হাসপাতালে আনার পর চিকিৎসাধীন অবস্থায় রাত ১২টার দিকে মারা যান পিয়াস।

“মোবাইল কেনাবেচা নিয়ে দ্বন্দ্বের জেরে এই হত্যাকাণ্ড ঘটেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। ঘটনাটি মুগদা থানা পুলিশ তদন্ত করছে।”

শামীম জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান তিনি।

পিয়াসের বাবার নাম ইকবাল হোসেন। তাদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায়। পিয়াস উত্তর মুগদায় পরিবারের সঙ্গে থাকতেন।

হাসপাতালে পিয়াসের প্রতিবেশী ফখরুল আলম বলেন, রাত দশটার দিকে পিয়াসেরই পরিচিত এবং কয়েকজন বন্ধু-বান্ধব তাকে বাসা থেকে ডেকে নিয়ে যায়।

“কিছুক্ষণ পর বাসার অদূরে লিটল এঞ্জেল গলিতে তাকে ও শামীমকে রক্তাক্ত অবস্থায় দেখতে পেয়ে স্থানীয়রা ঢাকা মেডিকেলে নিয়ে আসেন।”

মোবাইল কেনাবেচা নিয়ে দ্বন্দ্বের জেরে এই হত্যাকাণ্ড ঘটেছে উল্লেখ করে খিলগাঁ জোনের সহকারী পুলিশ সুপার (পেট্রোল) শহিদুল হক জানান, “মোবাইল বিক্রির সাড়ে ৪ হাজার পাওনা টাকা চাইতে যাওয়াকে কেন্দ্র করে এই হত্যার ঘটনা ঘটে।

“অর্ণব নামের একজনের কাছ থেকে পিয়াস মোবাইল কিনেছিল। অর্ণব টাকা চাইতে পিয়াসের বাসায় গিয়েছিল। কিন্তু টাকা না পেয়ে ফিরে আসে। বাসায় টাকা নিতে কেন গেল এই ঘটনাকে কেন্দ্র করে দ্বন্দ্বের জেরে হত্যার ঘটনা।”

এ ঘটনায় অর্ণবকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান তিনি।