জামিন হয়নি সেলিম প্রধানের

আগামী ৭ অগাস্ট শুনানির দিন রেখেছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2023, 03:27 PM
Updated : 5 July 2023, 03:27 PM

জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচারের মামলায় ৮ বছরের দণ্ডপ্রাপ্ত অনলাইন ক্যাসিনোর ‘হোতা’ সেলিম প্রধানকে জামিন দেয়নি আপিল বিভাগের চেম্বার আদালত।

বুধবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি আবু জাফর সিদ্দিকী এই জামিন আবেদন শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। আগামী ৭ অগাস্ট এর শুনানি হবে বলে সেলিমের আইনজীবী গোলাম আব্বাস চৌধুরী জানান।

সোমবার অবকাশকালীন চেম্বার জজ আদালতে সেলিমের পক্ষে তিনি এই আবেদন জমা দিয়েছিলেন।

ওইদিন সেলিমের আইনজীবী গোলাম আব্বাস বলেছিলেন, “আমরা সাজার বিরুদ্ধ আপিল করেছি। কিন্তু জামিন চাইলে হাই কোর্ট তা নাকচ করে দেয়। এখন আমরা আপিল বিভাগে জামিন আবেদন জমা দিলাম।”

গত ৩০ এপ্রিল জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থপাচারের মামলায় সেলিম প্রধানকে ৮ বছর কারাদণ্ড ও ১১ লাখ টাকা জরিমানা করে রায় দেন ঢাকার বিশেষ আদালত-৮ এর বিচারক বদরুল আলম ভূঁঞা। এর বিরুদ্ধে আপিল করেছেন দণ্ডিত সেলিম।

দুর্নীতি দমন আইন ও মুদ্রা পাচার আইনের পৃথক দুই ধারায় মোট আট বছরের সাজা হলেও তা একসঙ্গে চলবে। ফলে তাকে ৪ বছর সাজা ভোগ করতে হবে। এর মধ্যে সেলিম প্রায় ৩ বছর ৯ মাস সাজা ভোগ করে ফেলেছেন বলে জানান গোলাম আব্বাস।

২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সেলিম প্রধানকে আটকের পর তার রাজধানীর গুলশান-বনানীর বাসা ও অফিসে অভিযান চালায় র‌্যাব।

ওই অভিযানে ২৯ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়। পরে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে সেলিমের বিরুদ্ধে ২০১৯ সালের ২৭ অক্টোবর মামলা করে দুদক। তদন্ত শেষে ২০২১ সালের ১৭ জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

অভিযোগপত্রে সেলিম প্রধানের বিরুদ্ধে ৫৭ কোটি ৭৯ লাখ ২৮৮ টাকা অবৈধ সম্পদ অর্জন ও ২১ কোটি ৯৯ লাখ ৫১ হাজার ১৪৫ টাকা পাচারের অভিযোগ আনা হয়।