ডেন্টাল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, প্রথম নটরডেমের তামিম

এ বছরের পরীক্ষায় প্রথম হয়েছেন ঢাকার নটরডেম কলেজের শিক্ষার্থী মুহতাসিম সাদিক তামিম।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2024, 11:48 AM
Updated : 10 March 2024, 11:48 AM

ডেন্টাল কলেজে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

রোববার স্বাস্থ্য অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে জানিয়েছ, দেশের একটি সরকারি ডেন্টাল কলেজ এবং আটটি সরকারি মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটের এই ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ২২ হাজার ৫৭৫ জন শিক্ষার্থী।

তাদের মধ্যে থেকে প্রাথমিকভাবে ৫৪৫ জনকে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে।

এ বছরের পরীক্ষায় প্রথম হয়েছেন ঢাকার নটরডেম কলেজের শিক্ষার্থী মুহতাসিম সাদিক তামিম। ১০০ নম্বরের মধ্যে তামিম পেয়েছেন ৯৩ দশমিক ৭৫ নম্বর। তিনি মুগদা মেডিকেল কলেজ কেন্দ্র থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

এবারের পরীক্ষার জন্য আবেদন করেছিলেন ৫০ হাজার ৭৯৩ জন শিক্ষার্থী। তাদের মধ্যে ৩৭ হাজার ৮৭১ জন শুক্রবার পরীক্ষায় অংশ নেন।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক চিকিৎসক মো. মহিউদ্দিন মাতুব্বর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তিচ্ছুরা সংশ্লিষ্ট ওয়েবসাইটে ও মোবাইল ফোনে এসএমএস এর মাধ্যমে ফল জানতে পারবেন।

ভর্তি পরীক্ষার ফল স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ওয়েবসাইট (www.mefwd.gov.bd) ছাড়াও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dgme.gov.bd), স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট (www.dghs.gov.bd) ও টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইট (http://dgme.teletalk.com.bd) থেকে জানা যাবে।

ডেন্টাল কলেজ/মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের অধ্যক্ষের দপ্তর থেকে ভর্তি সংক্রান্ত তথ্য পাওয়া যাবে।

নির্বাচিত প্রার্থীরা আগামী ২০ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ভর্তি হতে পারবেন।

বেসরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ভর্তির বিজ্ঞপ্তি পরবর্তীতে প্রকাশ করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।