চবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি' ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2024, 02:10 PM
Updated : 8 March 2024, 02:10 PM

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘এ' ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়েছে।

বিজ্ঞান, জীববিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও মেরিন সায়েন্স অ্যান্ড ফিশারিজ অনুষদভুক্ত ‘এ' ইউনিটের ভর্তি পরীক্ষায় পাস করেছে ৫২ দশমিক ৮৯ শতাংশ।

শুক্রবার বিকাল ৫টায় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফেইসবুক পেইজে ফল প্রকাশিত হয়। বিস্তারিত ফল জানতে পরীক্ষার্থীদের নিজ নিজ প্রোফাইল লগইন করতে হবে।

‘এ' ইউনিটের ভর্তি পরীক্ষার যুগ্ম কো-অর্ডিনেটর অধ্যাপক ড. রাশেদ মোস্তফা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এ ইউনিটের ভর্তি পরীক্ষায় পাস করেছে ৪০ হাজার ৮৬৬ জন। এর মধ্যে সর্বোচ্চ নম্বর হচ্ছে ১১০।"

গত ২ মার্চ অনুষ্ঠিত হয়েছে ‘এ' ইউনিটের ভর্তি পরীক্ষা। ইউনিটটিতে আসন রয়েছে মোট ১ হাজার ২১৫টি। ৯৯ হাজার ৫২১ জন আবেদন করলেও পরীক্ষায় অংশ নিয়েছিলেন ৭৭ হাজার ২৫৯ জন।

‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত

কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি' ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকালে ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

‘বি' ইউনিটে মোট আবেদন করেছিল ৬৫ হাজার ২৬৭ জন ভর্তিচ্ছুক। এই ইউনিটে মোট ১ হাজার ২২২১ টি আসন আছে।

‘বি' ইউনিটের কো-অর্ডিনেটর অধ্যাপক মাহবুবুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সবগুলো কেন্দ্রে ঠিকঠাক ভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। মোট ৫৭ হাজার ৫২২ জন পরীক্ষায় অংশ নিয়েছে।"

আগামী ৯ মার্চ ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিট এবং ১৬ মার্চ সমাজবিজ্ঞান অনুষদভুক্ত সকল বিভাগ, আইন অনুষদভূক্ত আইন বিভাগ ও জীববিজ্ঞান অনুষদভুক্ত ভূগোল ও পরিবেশবিদ্যা এবং মনোবিজ্ঞান বিভাগ ও ব্যবসা প্রশাসন অনুষদভুক্ত সকল বিভাগ নিয়ে গঠিত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।